1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২ নালিতাবাড়ীতে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

সাইপ্রাসে প্রীতি ফুটবল ম্যাচে বাংলাদেশের জয়

Reporter Name
  • Update Time : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১৩৩ Time View

নিকোশিয়া: শনিবার নিকোশিয়ার একটি স্কুলের ফুটবল স্টেডিয়ামে বাংলাদেশ বনাম সাইপ্রাসের একটি প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। এ ম্যাচে প্রবাসী বাংলাদেশিরা সাইপ্রাসকে ৩-২ গোলে হারিয়ে দেয়। 

করোনা ভাইরাসের কারণে ম্যাচে প্রতি দলে ৭ জন করে খেলোয়াড় নির্ধারণ করা হয়। বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে অতিরিক্ত খেলোয়াড়সহ সাহিব, আবু রাহাত, সাইফুল ইসলাম, তুহিন, রাজিব, শামিম আহমদ, সোহেল, শুভন, সোহরাব খেলায় অংশ গ্রহণ করেন।

এর আগের ম্যাচে বাংলাদেশ ৬-১ গোলের ব্যবধানে হারলেও এইবার তার উল্টোটা ঘটেছে। খেলার শুরুতেই সাইপ্রাসের খেলোয়াড়রা বাংলাদেশের জালে ২ গোল দিয়ে বসে। এতে বাংলাদেশি খেলোয়াড়রা কিছুটা মানসিকভাবে ভেঙে পড়লেও তারা হাল ছাড়েননি। বিরতির আগে বাংলাদেশ কোন গোলের দেখা না পেলেও বিরতির পর আবু রাহাতের জোড়া গোলে একে একে বাংলাদেশ সাইপ্রাসের জালে ৩ গোল দিয়ে দেয়। বাকি ১ গোল করেন সোহেল। বাংলাদেশ ৩ সাইপ্রাস ২ গোলে খেলা শেষ হয়।

খেলা শেষে সাইপ্রাসের খেলোয়াড়দের ম্যাচ হারার ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে তারা বলেন, প্রথম প্রীতি ম্যাচে সাইপ্রাসের কাছে বাংলাদেশ হেরে যাওয়ার পর সাইপ্রাসের খেলোয়াড়রা বাংলাদেশকে হালকাভাবে নিলেও এই ম্যাচে সাইপ্রাস হেরে যাওয়ায় তারা আর কোনভাবেই হালকাভাবে নিতে চায় না বাংলাদেশকে।

১৯৬০ সালের নভেম্বরে সাইপ্রাস ব্রিটিশ উপনিবেশ থেকে মুক্তি পায় সাইপ্রাস। সেই বছরেই ১৩ নভেম্বর ১৯৬২ সালের ফুটবল বিশ্বকাপ বাছাই পর্বে ইসরায়েলের সঙ্গে প্রথম অফিসিয়াল ম্যাচ খেলে সাইপ্রাস। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

১৯৬৩ সালে সর্ব প্রথম গ্রিসের সঙ্গে একটি প্রীতি ম্যাচে ৩-১ গোলে আন্তর্জাতিকভাবে জয়ের স্বাদ পায় সাইপ্রাস।

বর্তমানে ফিফা র‍্যাংকিং এ ৯৫তম অবস্থানে আছে সাইপ্রাস। এর আগে ২০১০ সালে ৪৩তম অবস্থানে ছিল তারা। এটাই সাইপ্রাসের সর্বোচ্চ র‍্যাংকিং রেকর্ড।

এমন একটি দলের সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের জয় একটি ইতিবাচক মাইলফলক হিসেবেই দেখছেন সেখানকার বাংলাদেশিরা।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, জুন ২৯, ২০২০

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।