1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৭:২৯ অপরাহ্ন

নালিতাবাড়ীতে সেই যায়গা দখলমুক্ত করলেন ইউএনও

Reporter Name
  • Update Time : বুধবার, ১৫ জুলাই, ২০২০
  • ৭৫ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ীতে বিদ্যালয় দখল করে ‘বেগম রোকেয়া বউ বাজার’ দখল মুক্ত করলেন ইউএনও এখন। সোমবার(১৩ জুলাই)দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুর রহমান অভিযান চালিয়ে কাঁচাবাজার,মন্দীর সড়িয়ে বিদ্যালয়ের সকল কক্ষে ও গেটে তালা লাগিয়ে চারদিকে লাল নিশান লাগিয়ে দেন।

উপজেলা প্রশাসন জানিয়েছেন, এই জমির মালিকানা নিয়ে দ্বন্ধের কারণে উভয়পক্ষ যাতে এই জায়গায় আইন শৃংখলা পরিস্থিতির কোনো অবনতি ঘটাতে না পারে সেজন্য বিদ্যালয়ের ভিতর থেকে যাবতীয় সরঞ্জাম এবং সদ্য প্রতিষ্ঠিত মন্দিরের মুর্তি সরিয়ে সরকারীভাবে প্রতিটি কক্ষে তালা ঝুলিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান। ১৩ জুলাই সোমবার বেলা ১২ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত নির্বাহী কর্মকর্তা আনসার ব্যাটেলিয়ন সদস্য নিয়ে তিন ঘন্টা সেখানে অবস্থান করে লাল নিশান পুঁতে দেন।
বিদ্যালয় কর্তৃপক্ষ সুত্রে জানাগেছে,শহরের সাহাপাড়ায় ২২ শতাংশ জমি হীরক চন্দ্র চৌধুরীর দেবোত্তর সম্পত্তি পত্তনমূলে প্রয়াত প্রসন্ন কুমার সাহা ভোগদখল করে আসছিলেন। প্রসন্ন কুমার সাহার মৃত্যুর পর তার চার উত্তরাধিকারী ১৯৯৯ সালে উক্ত ভূমি প্রসন্ন কুমার সাহা একাডেমির নামে স্বত্যার্পণ দলিলে দান করেন। ফলে তখন থেকে ওই জমিতে প্রসন্ন কুমার সাহা একাডেমি নামে একটি স্কুল পরিচালিত হয়ে আসছে। কিন্ত গত ২৮ জুন সন্ধ্যায় পৌরকর্তৃপক্ষ‘প্রসন্ন কুমার সাহা একাডেমি’ দখল করে একাডেমির সাইন বোর্ডের উপরে ‘বেগম রোকেয়া বউ বাজার’ নামে সাইন বোর্ড টানিয়ে দেন এবং একাডেমির চত্বরে ও বাহিরে কাঁচা বাজার বসিয়ে দেন। আর বিদ্যালয়ের খালি যায়গায় এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন মন্দির বানিয়ে প্রতিমা স্থাপন করেন। একই স্থানে মুসলমানগণ মসজিদ নির্মাণের জন্য ইউএনওর কাছে আবেদন করেন। এর প্রতিবাদে গত ০৩ জুলাই জমিদাতা ও বিদ্যালয়ের কর্তৃপক্ষ হতে শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে সাংবাদিক সম্মেলণ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান,এই জায়গা এক সময় দেবোত্তর সম্পত্তি ছিল। পরবর্তীতে অর্পিত সম্পত্তির তালিকায় অর্ন্তভুক্ত হয়। এই জায়গাটির মালিকানা নিয়ে ইতিমধ্যে কয়েকটি দাঁড়িয়েছে। এক পক্ষ হাইকোর্টের একটি অর্ডার দেখাচ্ছে। যেহেতু জায়গাটিতে একটু জটিলতা রয়েছে আমরা হাইকোর্টের অর্ডার এবং পূর্ববর্তী রেকর্ড সহ অন্যান্য ডকুমেন্টস যাচাই বাছাই করে সিদ্ধান্ত নেব। আপাতত এল্কাায় শান্তি শৃংখলা রক্ষার্থে এই যায়গা সরকারের নিয়ন্ত্রণে নেওয়া হলো। যাতে কেউ অপ্রীতিকর কোনো ঘটনা ঘটাতে না পারে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।