1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রীবরদীতে ওয়ার্ল্ড ভিশনের শীতকালীন সবজি বীজ বিতরণ কেশবপুরে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত কেশবপুরে “নিরাপদ সড়ক চাই” প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নকলায় গরুবাহী ট্রাক দুর্ঘটনায় ১৩টি গরুসহ একজন নিহত কেশবপুরের ডহুরী জলমহল হস্তান্তর করার পূর্বেই বিষ প্রয়োগ, ২৪ লাখ টাকার দেশীয় মাছের ক্ষতি শ্রীবরদীতে ইটভাটার পাহারাদার হত্যা মামলার তিন আসামী গ্রেফতার শেরপুর জেলা ছাত্রলীগের নয়া কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা। ধর্ষিতা কিশোরী অন্ত:সত্বা- ধর্ষণকারীর ফাঁসি চায় এলাকাবাসী কেশবপুরে মৎস্য ঘেরের ভেড়িতে গাঁজার চাষ, গ্রেফতার ১জন কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ চিকিৎসকের পদ শূণ্য

নালিতাবাড়ীতে অবৈধ দখল উচ্ছেদ, ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১২৬ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি :
শেরপুরের নালিতাবাড়ীতে অবৈধ দখল উচ্ছেদ করে ইউনিয়ন ভূমি অফিসের ভবন নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন উপজেলা প্রশাসন। সোমবার (২০ জুলাই)উপজেলার টেংরাখালী মোড়ে শেরপুর-নালিতাবাড়ী-ঝিনাইগাতি সড়ক সংলগ্ন স্থানে উচ্ছেদ ও ভিত্তি স্থাপন করা হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার রাজনগর মৌজায় টেংরাখালী মোড় সংলগ্ন ১নং খাস খতিয়ানভুক্ত ৩০৬১নং হাল দাগের ২৫ শতাংশ জমিতে রাজনগর ইউনিয়ন ভূমি অফিস ভবন নির্মাণের লক্ষ্যে ২০১৮ সালে প্রস্তাব পাঠানো হয়। এরপর ২০১৯ সালের অক্টোবরে সয়েল টেস্ট এবং পরবর্তী সময়ে অন্যান্য কাজ সম্পন্ন করে ঠিকাদার নিয়োগ এবং কার্যাদেশ প্রদান করা হয়। এর কিছুদিন পর ভবন নির্মাণের জন্য ওই জমিতে টিনসেড মার্কেট নির্মাণ করে দখলে নেয় মাহবুবুর রহমান মিলন। পরে মিলন সিনিয়র সহকারী জজ নালিতাবাড়ী আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করলে আদালত ওই জমিতে স্থিতাদেশ প্রদান করেন। পরবর্তীতে সরকারের পক্ষে জেলা প্রশাসক জজ আদালতে আপীল করলে আদালত সরকার পক্ষে রায় ঘোষণা করেন। এরপর একাধিকবার মৌখিক ও লিখিত নোটিশ দিয়েও দখলদারদের সড়ানো যাচ্ছিল না। ফলে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান আইনশৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে উচ্ছেদ অভিযান শুরু করেন। উচ্ছেদ শেষে দখল উদ্ধার হওয়া জমিতে ইউনিয়ন ভূমি অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক আহমেদ বকুল জানান, উল্লেখিত ২৫ শতাংশ জমি সরকারের ১নং খাস খতিয়ানভুক্ত। এছাড়াও মাহবুবুর রহমান মিলন এর পিতা মৃত আলী আহমদের সঙ্গে দীর্ঘদিন যাবত এক একর ২৭ শতাংশ জমি নিয়ে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে মোকদ্দমা বিচারাধীন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান জানান, সরকারের জমিতে ইউনিয়ন ভূমি অফিস করতে সব প্রস্তুতি সম্পন্ন করা হলেও দখলদারদের বাধার মুখে সম্ভব হচ্ছিল না। বারবার নোটিশ করেও তাদের সড়ানো যাচ্ছিল না। ফলে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ভূমি অফিসের ভিত্তি স্থাপন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।