1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১০:২৭ অপরাহ্ন

যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে,আমি বাইব না মোর খেয়াতরী এই ঘাটে….. ইউএনও

নালিতাবাড়ী প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০
  • ৯১ Time View

যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে,আমি বাইব না মোর খেয়াতরী এই ঘাটে…..শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো.আরিফুর রহমান তার ফেসবুক আইডিতে এই একটা লাইন লেখার পর থেকে উপজেলাবাসী তার বিদায় মেনে নিতে না পেরে আবেগঘন কমেন্টস করে যাচ্ছেন। জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় হবে তার পরবর্তী কর্মস্থল।
২০১৮ সালের ৪ জুলাই তিনি নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দান করেন। এরপর থেকে তিনি নালিতাবাড়ীকে সুন্দর রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। ভ্রাম্যমান আদালত সহ করোনায় রাতদিন মানুষের জন্য অনেক কাজ করেছেন। নালিতাবাড়ী এ যাবত কালের একজন জনবান্ধব ইউএনও পেয়েছিলেন। মাত্র দুই বছরে জনগনের মাঝে এতো আপন করে নিয়েছেন নালিতাবাড়ীবাসী। তাইতো তার চলে যাওয়া মেনে নিতে না পেরে কমেন্টসে মাসুদ কবির নামে একজন লিখেছেন, “মনটা খুবই খারাপ হয়ে গেল। মনে হচ্ছে খুব কাছের একজনকে হারাতে যাচ্ছি। এই অনুভূতিটা শুধু আমার একার নয়, নালিতাবাড়ীর প্রতিটি মানুষের যারা আপনার সম্পর্কে জানে। যাহোক, যেখানেই থাকবেন নিশ্চয়ই ভালো থাকবেন- এ আমার প্রত্যাশা ও শুভ কামণা,স্যার।” মো.জাকারিয়া লিখেছেন,“ আপনার চলে যাওয়ার খবর টা শুনে বুকের ভেতরটা যেন ডুকরে ডুকরে কাঁদছে,যেখানে থাকবেন ভাল থাকার চেষ্টা করবেন আর এমনটাই থাকবেন সারা জীবন। সেলুট স্যার আপনাকে, আল্লাহ হাফেজ।” সঞ্চিতা বিশ^াস লিখেছেন”ভরা থাক্ স্মৃতিসুধায় বিদায়ের পাত্রখানি।”- শুভকামনা স্যার।” সরকার অনুপ লিখেছেন”ভালো থাকুন ও সুস্থ থাকুন প্রিয়। যেখানেই থাকুন আপনি স্মরনীয় হয়ে থাকবেন নালিতাবাড়ির সর্বস্তরের মানুষের কাছে। এ রকম শতশত কমেন্টেস করে যাচ্ছেন। বাংলার কাগজের প্রকাশক ও সম্পাদক মনিরুল ইসলাম মনিরের আইডিতে ইউএনওর ছবি দিয়ে লিখেছেন,“এত অবেলায় চলে যাবেন, ভাবিনি। পেশাগত জীবনে অনেক কর্মকর্তা পেয়েছি, বেঁচে থাকলে আরও পাব- আপনার মতো পাব কি না জানি না। জানি, আপনার যথাযথ মূল্যায়ন আমরা করতে পারিনি, শিখিনি বলে। তাই অনেকটা অভিমানেই স্বেচ্ছায় তদ্বির করে অবেলায় চলে যাচ্ছেন। বুঝিয়ে দিয়ে যাচ্ছেন, আমরা কতটুকু খারাপ হলে একজন ভালো কর্মকর্তাকে নির্দিষ্ট সময় ধরে রাখতে ব্যর্থ হই। সত্যিই আমরা কঠিন এবং হালের সবচেয়ে নোংরা সময় পাড় করছি। তবে যেখানেই যান, ভালো থাকুন। আপনার জন্য ভালোবাসা আর দোয়া থাকবে আমার মতো হাজারো অন্তরের। শুভ কামনা সারাক্ষণ।”
ইউএনও মো.আরিফুর রহমান ৩০তম বিসিএস-এ (প্রশাসন) ক্যাডারে ২০১২ সালের জুনে ভোলা জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর সহকারী কমিশনার (ভূমি) হিসেবে নেত্রকোনার মদন উপজেলায় দায়িত্ব পালণ করেন। পরে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তার দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের ৪ জুলাই পদোন্নতি পেয়ে তিনি নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগ দেন। শেরপুর জেলায় দুই বছর থাকায় তিনি এই দুই বছরই দুর্নীতিমুক্ত, স্বচ্ছ, জবাবদিহিতামূলক, ডিজিটাল ও জনমুখী প্রশাসন ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে তার বর্ণিল কর্মের স্বীকৃতিস্বরূপ “শুদ্ধাচার পুরস্কার” অর্জন করেছেন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।