1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরের ডহুরী জলমহল হস্তান্তর করার পূর্বেই বিষ প্রয়োগ, ২৪ লাখ টাকার দেশীয় মাছের ক্ষতি শ্রীবরদীতে ইটভাটার পাহারাদার হত্যা মামলার তিন আসামী গ্রেফতার শেরপুর জেলা ছাত্রলীগের নয়া কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা। ধর্ষিতা কিশোরী অন্ত:সত্বা- ধর্ষণকারীর ফাঁসি চায় এলাকাবাসী কেশবপুরে মৎস্য ঘেরের ভেড়িতে গাঁজার চাষ, গ্রেফতার ১জন কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ চিকিৎসকের পদ শূণ্য শুধুমাত্র বৈবাহিক বন্ধন থেকে আমাদের সম্পর্কের ইতি টেনে নিলাম! অপরিকল্পিত ভাবে বালু উত্তোলনে ক্ষতবিক্ষত ভোগাই ও চেল্লাখালী নদী ঝিনাইগাতীতে প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত শ্রীবরদীতে নিখোজের চার দিন পর যুবকের লাশ উদ্ধার

শেরপুরে পিটানোর আলোচিত ঘটনায় ,একদিনেই অভিযুক্তদের জামিন লাভ। প্রতিক্রিয়া জানিয়েছেন পিপি ও নাগরিকরা ।

মাসুদ হাসান বাদল
  • Update Time : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৬৪৪ Time View

৩ জুলাই সোমবার দুপুরে শেরপুর পৌরসভার পরিত্যাক্ত পুরাতন ভবনে এক কিশোর গ্যাং এর ৪ কিশোর মিলে এক হাফেজকে ৪৭ মিনিট ধরে অমানুষিক মারধর করে। ওই হাফেজের নাম আশিকুর রহমান পাপ্পু(১৫)। পিতা-মোহাম্মদ আলী। বাড়ী -সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের কানাশাখোলার বলবাড়ী এলাকায়। নির্দয় প্রহারের ভিডিওটি শেরপুরে ভাইরাল হয়ে যায় মুহুর্তেই। নির্মম এই প্রহারের দৃশ্য দেখে মানুষের আফসোসের শেষ নেই। বিষয়টি টক অফ দ্যা টাউনে পরিনত হয়। ঘটনার দিন রাতেই পুলিশ ব্যাপক তৎপরতায় গ্রেফতার করে চারজনকে। গ্রেফতার কৃতরা হলো শহরের বটতলা এলাকার গোলাম মাহবুবের ছেলে সিয়াম(১৬),আমিনুল ইসলাম বাবুলের ছেলে শুভ(১৬),বেলাল হোসেনের ছেলে আরমান(১৫),সুজন মিয়ার ছেলে সাজেদুল ইসলাম নাসিম(১৭)। মামলার বাদী ভিকটিমের বাবা মোহাম্মদ আলী। কারাগারে পাঠানোর একদিনের মাথায় আজ দুপুরে নারী ও শিশু আদালতের বিচারক মোঃ আখতারুজ্জামান দুই পক্ষের শুনানী শেষে অভিযুক্তদের জামিন দিয়েছেন। এই কিশোর গ্যাং এর অপকর্ম ও দূর্বল মামলার ধারা নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন সাধারন পিপি এড.চন্দন কুমার পাল এবং নারী ও শিশু আদালতের পিপি গোলাম কিবরিয়া বুলু।
জানা গেছে শহরের গৃর্দা নারায়নপুরস্থ শেরআলী গাজীর পিছনে এক মেয়েকে ভালবাসে ওই হাফেজের বন্ধু শুভ। পাপ্পু মেয়েটির মোবাইলে ক্ষুদে বার্তা দেয়। বিষয়টি প্রেমিক শুভ জানতে পেরে ওই হাফেজের উপর ক্ষিপ্ত হয়। এতেই প্রেমিকার কাছে হিরো সাজতেই ওই যুবককে প্রহার করে আবার প্রহারের ভিডিও প্রেমিকার কাছে পাঠায় প্রেমিক শুভ।
এ বিষয়ে বিশিষ্ঠ নাগরিক রাজনৈতিক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা বলেছেন, আমরা বিস্মিত হয়েছি। যদি আইনের ফাঁকে এভাবে অপরাধিরা ক্ষমা পেয়ে যায় তবে অপরাধিদের অভয়ারণ্যে পরিনত হবে সমাজ। জামিন হওয়ার পর থেকেই মানুষের তুমুল প্রতিক্রিয়া চলছে সমাজিক যোগাযোগ মাধ্যমে ।
সাধারন পিপি এড.চন্দন কুমার পাল ও গোলাম কিবরিয়া বুলু বলেছেন, ওই ভিডিও এবং হাসপাতালে ভর্তি সংক্রান্ত কাগজ বাদী পক্ষ সরবরাহ করেনি। মামলার দূর্বল ধারা ও আসামিদের বয়স কম বিবেচনায় আদালত জামিন দিয়েছে। জানিয়েছেন বিষয়টি শুধু মাত্র দূর্বল ধারার কারনে আসামিরা জামিনে মুক্ত হলো। ওদের শাস্তি না হলে কিশোর অপরাধিরা আরও উৎসাহিত হবে।
অতিরিক্ত পুলিশ সুপার বিল্ল¬াল হোসেন জানিয়েছেন,অভিযুক্তদের আটক করে যথাযথ আইনি প্রক্রিয়ায় আদালতে পাঠায় পুলিশ। আইনের ধারার ব্যাপারে পুলিশের এই কর্মকর্তা জানান বাদী মামলা লিখে থানায় দিয়েছে। বাদীর অভিযোগ মত পুলিশ যাবতীয় ব্যবস্থা নিয়েছে। বাদীর অভিযোগের ভিত্তিতেই ধারা নির্ধারিত হয়।
শেরপুর সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক কিশোরদের এই বেপেরোয়া ঘটনার তীব্র সমালোচনা করে বলেন, ভিডিওটি মানুষের ব্যথিত করেছে। এই ধরনের ঘটনায় সোমোটো কিছু হওয়ার উচিৎ। এগুলো প্রতিরোধ না হলে আস্তে আস্তে বড় আকার ধারন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।