1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

শ্রীপুরে দুই সাংবাদিকের উপর ভূমিদস্যুদের হামলা

অবনী অনিমেষ,নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০২০
  • ১৮০ Time View

গাজীপুরের শ্রীপুর উপজেলায় এশিয়ান টিভি’র দুই সাংবাদিকের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

এ হামলার কারনে শ্রীপুর মডেল থানায় ৭ জন ভূমিদস্যুকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।মামলা নং স্মাঃ/৫৭৯৬(৩),ধারা,১৪৩/৩২৩/৩২৪/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড-১৮৬০।

সন্ত্রাসী হামলার শিকার এশিয়ান টিভি’র গাজীপুর জেলা প্রতিনিধি হোসাইন আলী বাবু এ প্রতিবেদককে জানান,শ্রীপুর পৌরসভার ভাংনাহাটি গ্রামের রাশেদুল হাসান(৩৮) এর বৈধ মালিকানাধীন জমি ও বসতভিটা জবরদখল করে নিচ্ছে কতিপয় সন্ত্রাসী ভূমিদস্যু এমন খবর পেয়ে ঘটনাস্থলে যেয়ে চিত্র ধারন ও তথ্য উপাত্ত সংগ্রহকালে তিনি এবং এশিয়ান টিভি’র ক্যামেরাম্যান ও ‘দৈনিক সন্ধ্যা বাণী’ পত্রিকার সাংবাদিক রাজিব প্রধানের উপর কর্তব্য কাজে বাধা এবং তাদের উপর দা লাঠি বটি লোহার রড ও হকিস্টীক দিয়ে হামলা চালানো হয়।

এসময় ভূমিদস্যু সন্ত্রাসীরা তাদের উপর চড়াও হয়ে কিল ঘুষি ও শ্বাসরোধ করে হত্যা প্রচেষ্টা চালায়।এতে তাদের শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়।

সন্ত্রাসী ভূমিদস্যুরা দুই সাংবাদিকের নিকট থেকে সর্বমোট ২৪ হাজার ৫’শ নগদ টাকা লুটে নেয় এবং তাদের কাছে থাকা দুটি মোবাইল ফোন যার মূল্য যথাক্রমে ৪৫ হাজার ৫’শ ও ১২ হাজার টাকা লুট করে নেয়।

সন্ত্রাসী ভূমিদস্যুরা এ সময় মোবাইল ফোন সজোরে আছড়ায়ে ভেঙ্গে ফেলে এবং ধারালো অস্ত্র দিয়ে ক্যামেরাম্যান রাজিব প্রধানকে অাঘাত করলে তিনি হাত দিয়ে তা প্রতিহত করায় তার হাতের আঙ্গুল জখম হয়।

এক পর্যায়ে তারা প্রাণ বাঁচাতে দৌড়ে টেংরা বাজার সংলগ্ন স্থানে এসে চিৎকার করে লোকজনের সাহায্য চাইলে স্থানীয়রা এসে তাদেরকে উদ্ধার করে শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছে দেয় এবং সেখানে তারা চিকিৎসা গ্রহন করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিশিষ্ট সর্বজন পরিচিত এশিয়ান টিভি’র সাংবাদিক হোসাইন আলী বাবুর উপর এ ন্যাক্কারজনক বর্বরোচিত হামলার প্রেক্ষিতে তিনি নিজে বাদী হয়ে শ্রীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিক হত্যা প্রচেষ্টা মামলার আসামিরা হলো,মোঃ আক্তার,ফারজানা ইয়াসমিন(৩৫),অপু(২৫),নূরুল ইসলাম(৭৫),আমীর হোসেন(৫০),রুবেল(৩০),জহিরুল ইসলাম বাবলু(২৫)। এরা সবাই শ্রীপুরের বেকাসাহারা ও টেংরা এলাকার বাসিন্দা।

শ্রীপুরে এশিয়ান টিভির দুই সাংবাদিককে কর্তব্য কাজে বাধা ও হত্যা প্রচেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠন ও রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতারা।তারা অবিলম্বে সাংবাদিক হত্যা প্রচেষ্টারিদের গ্রেফতার,আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।