1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

নান্দাইলে ইউনিয়ন সচিবের বিরুদ্ধে ভিজিএফ চাল আত্মসাতের অভিযোগ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৬৬ Time View

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের নান্দাইল উপজেলার চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদের সচিব মাহববুল আলম এর বিরোদ্ধে অসহায়দের জন্য ভিজিএফ এর ৪.০৪০ মেট্রিক টন চাল  আত্মসাত করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীম বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি এজাহার দায়ের করেন ।
জনপ্রতিনিধি ও মামলা সুত্রে জানা যায়, ঈদ উপহার হিসাবে দেশের অসহায়দের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বিভিন্ন প্রকল্পের মাধ্যমে খাদ্যশস্য বিতরণ করেছেন। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা শাখার মাধ্যমে ২১ জুলাই নান্দাইল উপজেলার চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদের জন্য ৪৩৮৭টি কার্ডের বিপরীতে ৪৩.৮৭০ মেট্রিক টন চাল বরাদ্ধ দেওয়া হয়।
২২ জুলাই চর বেতাগৈইর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ উদ্দিন নান্দাইল খাদ্যগুদাম হতে ৪৩.৮৭০ মেট্রিক টন চাল উত্তোলন করেন । ২৩ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত সহকারী উপজেলা শিক্ষা অফিসার (ট্যাগ অফিসার) সাইফুল মালেক ও মেম্বারগণ উপস্থিত থেকে ৩৬৭৭ জন উপকারভোগীদের মাঝে প্রত্যেককে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। অবশিষ্ট ৭১০জন উপকারভোগীদের ৭.১০০ মেট্রিক টন চাল সকলের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের গোডাউনে তালাবদ্ধ করে রাখা হয়। যা পরবর্তীতে সঠিক তালিকা করে তাদের মাঝে বিতরণ করার কথা ছিল। কিন্তু ২৮ জুলাই ইউনিয়ন পরিষদের সচিব মাহববুল আলমসহ ৪/৫জনকে সাথে নিয়ে গুপনে ভোর ৬ টার সময় ৪.০৪০ মেট্রিক টন চাল গোডাউন থেকে সরিয়ে ফেলেন।
বিষয়টি নান্দাইল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলীমকে জানানো হলে তিনি নিজে বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি এজাহার দায়ের করেন। যাহার নং ৮৮১ তারিখ ১৬/০৮/২০২০ইং।
এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মাহববুল আলম জানান, আমি চাল আত্মসাত করেছি বলে থানায় অভিযোগ দায়ের হয়েছে শুনেছি।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদ উদ্দিন জানান,এই বিষয়ে উপজেলা নিবার্হী অফিসারের বরাবরেও অভিযোগ করা হয়েছে। তদন্ত করে প্রমানিত হয়েছে সচিব ভিজিএফ এর চাল আত্মসাত করেছেন। তার প্রতিবেদন ময়মনসিংহ জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। এখন ডিসি মহোদ্বয় এর ব্যাবস্থা নিবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।