1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫৬ অপরাহ্ন

কেশবপুরে অবৈধভাবে একের পর এক মেশিন দিয়ে বালু উত্তোলন 

মীর আজিজ হাসান (যশোর), কেশবপুর প্রতিনিধি।
  • Update Time : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৫২ Time View

কেশবপুরে প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে ১৫ দিন ধরে একের পর এক মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সরেজমিনে এলাকাবাসী জানিয়েছে, উপজেলার মির্জাপুর গ্রামের দিছারাত মোড়ল নিজ পুকুর থেকে বরণডালী গ্রামের গোলাম রসুলের মেশিন দিয়ে ১৫ দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে। হিজলডাঙ্গা গ্রামের সামছুর মোড়লের ছেলে জাকির হোসেন তার নিজ জমি থেকে ৫ দিন ধরে পার্শ্ববর্তী ডুমুরিয়া উপজেলার মনু বংশির মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে নিজ পোল্ট্রী খামার ভরাট ও বিক্রি করেছে এবং পরচক্রা গ্রামের শুকুর আলীর ঘের থেকে ১৫ দিন ধরে বাউশলা গ্রামের জামশেদ আলীর মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে পরচক্রা গ্রামের জামের আলীর বাড়ির উঠান ভরাট করেছে।

এতে ওই এলাকার জনবসতি ঝুঁকির মধ্যে পড়েছে। ফলে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, বালু উত্তোলনকারীরা এতই প্রভাবশালী যে তারা প্রশাসনকে তোয়াক্কা করে না। মেশিন দিয়ে বালু উত্তোলন করার কারণে পাশ্ববর্তী জমির ক্ষতি হওয়ার আশঙ্কায় বালি উত্তোলকারীদের বারবার নিষেধ করা সত্বেও তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। এ ব্যাপারে এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে প্রতাপপুর সহকারী ভূমি কর্মকর্তা কার্তিক চন্দ্রের নিকট জানতে চাইলে তিনি বলেন, বালু উত্তোলনের বিষয় নিয়ে আমার কাছে কেউ অভিযোগ করেনি। ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধভাবে বালু উত্তোলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।