1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ীর গোপাল সরকার সাংগঠনিক সম্পাদক হওয়ায় বিভিন্ন শ্রেণীর মানুষের শুভেচ্ছা নালিতাবাড়ীতে বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল, কারাগারে পুত্রবধূ ও নাতি। নালিতাবাড়ীতে ওয়ার্কার্স পার্টির কমরেড অমল সেন স্বরণে শীতবস্ত্র বিতরণ নালিতাবাড়ীতে বিটিসিএল অফিস বেহাল,টেলিফোন সংযোগ বিহীন । শেরপুরে ওয়ার্কার্স পার্টির শীতবস্ত্র বিতরণ ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি ভারসাম্যহীন আখি পাবলিক বাসে চড়ে ঢাকায় ফিরলেন মতিয়া চৌধুরী “ছোট দেশ হলেও বড় বড় দেশ যা করে আমরা তাদের চেয়ে পিছিয়ে নেই”মতিয়া চৌধুরী নালিতাবাড়ীতে সংরক্ষণের অভাবে গণকবর নদীতে বিলীন হওয়ার পথে ! নালিতাবাড়ীতে কমিউনিস্ট পার্টির সম্মেলন অনুষ্ঠিত

পর্যটনের লীলাভুমি সাগরদাড়ী মধুপল্লী আবারো দর্শনার্থীদের পদচারনায় মুখরিত

মীর আজিজ হাসান (যশোর)কেশবপুর প্রতিনিধি।
  • Update Time : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৩০ Time View

যশোরের কেশবপুর উপজেলার পর্যটনের লীলা ভুমি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভুমি সাগরদাড়ী মধুপল্লী আবারো দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারির কারনে দীর্ঘদিন বন্ধ থাকায় দর্শনার্থী শুন্য হয়ে পর্যটন শিল্পে ব্যাপক ধ্বস নেমে আসে। যার বৈরী  হাওয়ার ছোয়া লাগে সাগরদাড়ী মধুপল্লীতেও। যার ফলে সরকার পর্যটন শিল্পের রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়। করোনার ধাক্কা সামলে দীর্ঘ বিরতির পর অবশেষে গত ১৬ সেপ্টেম্বর সংস্কৃতি মন্ত্রনালয়ের অধিনে থাকা বাংলাদেশ প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সকল পর্যটন এরিয়া সামাজিক দুরত্ব বজায় সাপেক্ষে উম্মুক্ত করে দেওয়ায় যশোরের কেশবপুর উপজেলার পর্যটনের লীলা ভুমি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভুমি সাগরদাড়ী মধুপল্লী আবারো দর্শনার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে।

প্রতিদিন দুর-দুরন্ত থেকে দেশ বিদেশের শত শত পর্যটক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভুমি এক নজর দেখতে ছুটে আসছে। দীর্ঘদিন গৃহবন্দী থাকার পর ভ্রমণ পিয়াসীরা ঘরের বাইরে এসে স্বস্তির দম ফেলতে পেরে মহা খুশি। এমনি এক দর্শনার্থীর সাথে কথা হলে তিনি এই প্রতিনিধিকে বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মভুমি সাগরদাড়ী মধুপল্লীর রূপে তারা মোহিত হয়েছেন। কপোতাক্ষ নদ, কবির বাদামতলা ঘাট, মধুসূদন মিউজিয়াম, মধুসূদন পাঠাগার, পাউবোর নির্মিত পার্ক পিকনিক স্পট সব কিছুই ভালো লেগেছে। বাস্তব কর্মযজ্ঞের ফাঁকে একটু সময় পেলেই তারা স্বপরিবারে এখানে ঘুরতে আসবেন।

এ বিষয়ে মধুপল্লীর কাস্টাডিয়ান মোহাম্মাদ যায়েদ বলেন, অনেক দিন যাবত লকডাউনে থাকা মধুপল্লীর শ্রীবৃদ্ধি ও দর্শনার্থীদের আকর্ষিত করতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হয়েছে। বাধ্যতামুলক মাস্ক ও স্বাস্থ্য বিধি মেনে মধুপল্লী উম্মুক্ত করা হয়েছে। দর্শনার্থীদের জন্য হ্যান্ড সেনিটাইজার সাবান পানি ও বেসিনের ব্যবস্থা করা হয়েছে। যার ফলে ধীরে ধীরে দর্শনার্থীদের ভীড় বাড়ছে।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।