1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরের ডহুরী জলমহল হস্তান্তর করার পূর্বেই বিষ প্রয়োগ, ২৪ লাখ টাকার দেশীয় মাছের ক্ষতি শ্রীবরদীতে ইটভাটার পাহারাদার হত্যা মামলার তিন আসামী গ্রেফতার শেরপুর জেলা ছাত্রলীগের নয়া কমিটির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা। ধর্ষিতা কিশোরী অন্ত:সত্বা- ধর্ষণকারীর ফাঁসি চায় এলাকাবাসী কেশবপুরে মৎস্য ঘেরের ভেড়িতে গাঁজার চাষ, গ্রেফতার ১জন কেশবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ১১ চিকিৎসকের পদ শূণ্য শুধুমাত্র বৈবাহিক বন্ধন থেকে আমাদের সম্পর্কের ইতি টেনে নিলাম! অপরিকল্পিত ভাবে বালু উত্তোলনে ক্ষতবিক্ষত ভোগাই ও চেল্লাখালী নদী ঝিনাইগাতীতে প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত শ্রীবরদীতে নিখোজের চার দিন পর যুবকের লাশ উদ্ধার

মেসির গোলে আর্জেন্টিনার শুভ সূচনা

অনলাইন ডেস্ক
  • Update Time : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৭২ Time View

কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বে শুভ সূচনা হল আর্জেন্টিনার। বৃহস্পতিবার বুয়েন্স আয়ার্সের লা বোম্বোনেরায় ইকুয়েডরকে ১-০ তে হারিয়েছে তারা। একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

দুই বছর আগের রাশিয়া বিশ্বকাপের টিকিট পেতে কতই না ভুগতে হয়েছিল আর্জেন্টিনাকে। ২০১৭ সালের ১১ অক্টোবর বাছাইয়ের শেষ ম্যাচে এই ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে জায়গা করে নিয়েছিল আলবিসেলেস্তেরা। ওই ম্যাচে হ্যাটট্রিক করা মেসিই দলকে আবার উদ্ধার করলেন কাতারে যাওয়ার মিশনে।

ম্যাচটা যে খুব সহজে জিতেছে আর্জেন্টিনা, তা নয়। ১৩ মিনিটে পেনাল্টি থেকে করা মেসির গোল গড়ে দিয়েছে দুই দলের পার্থক্য। লাউতারো মার্তিনেজ, মেসি ও লুকাস ওকাম্পোসের আক্রমণভাগ তেমন সুযোগ তৈরি করতে পারেননি। বার্সেলোনা ফরোয়ার্ডের একমাত্র পেনাল্টি শটের পর ম্যাচে আর একবার লক্ষ্যে শট রাখতে পেরেছিল স্বাগতিকরা। কিন্তু ব্যবধান ছিল ওই এক গোলেরই। স্বস্তির কথা ম্যাচ শেষে তিন পয়েন্ট পেয়েছে আর্জেন্টিনা।

 

ম্যাচের মাত্র ১১ মিনিটে সৌভাগ্যের দুয়ার খুলে যায় আর্জেন্টিনার। পারভিস এস্তুপিনানের কড়া ট্যাকলে ইকুয়েডরের বক্সের মধ্যে পড়ে যান ওকাম্পোস। পেনাল্টি পায় স্বাগতিকরা। দুই মিনিট পর নেওয়া পেনাল্টি শট থেকে মেসি করেন গোল। গোলপোস্টের ডানে শট নেন অধিনায়ক, তার শটের দিকে ঝাঁপিয়ে পড়েছিলেন ইকুয়েডর গোলকিপার আলেক্সান্দার ডোমিঙ্গেজ। কিন্তু বিদ্যুৎ গতিতে ছুটে আসা বল ঠেকাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ এসেছিল আর্জেন্টিনার। মেসির বাড়ানো বলে হেড করেছিলেন ওকাম্পোস। কিন্তু অতিথি গোলকিপার ডোমিঙ্গেজ আঙুলের ছোঁয়ায় বল মাঠের বাইরে পাঠালে কর্নার হয়। ম্যাচে এই দুটি শটই ছিল লক্ষ্যে।

যোগ করা শেষ চার মিনিটের অন্তিম মুহূর্তে বক্সের বাইরে থেকে নেওয়া রোদ্রিগো দে পলের ডাইভ অল্পের জন্য গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। তাতে এক গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী বুধবার বিশ্বের সর্বোচ্চ স্টেডিয়াম লা পাজের এস্তেদিও এর্নান্দো সিলসে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিনে ইকুয়েডর স্বাগত জানাবে উরুগুয়েকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।