1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৭:৪৬ পূর্বাহ্ন

ঝিনাইগাতীতে দরিদ্র কৃষকের শসা ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ঝিনাইগাতী(শেরপুর)প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৯২ Time View
 শেরপুরের ঝিনাইগাতীতে সাইফুল ইসলাম নামে এক কৃষক পরিবারের জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন ২৫ শতাংশ জমির শসা ক্ষেত কেটে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটে, ১৫ অক্টোবর বৃহস্পতিবার রাতে উপজেলা সদর ইউনিয়নের প্রতাপনগর গ্রামে।
স্থানীয় বাসিন্দারা জানায়, সাইফুল ইসলাম একজন দিনমজুর। গত ১০ বছর পূর্বে দিনমজুরি করে তার সংসার চলত। ২০১২ সালে সাইফুল ইসলাম ২৫ শতাংশ জমি বন্ধক নিয়ে ওই জমিতে সবজি চাষ শুরু করেন তিনি ।ওই জমিতে উৎপাদিত সবজি বিক্রি করে কোনরকমে চলত তার সংসার। দুই ছেলে তিন মেয়েসহ ৭ সদস্যের পরিবার সাইফুল ইসলামের। উৎপাদিত সবজি বিক্রি করে ছেলে মেয়েদের পড়ালেখা ও ভরণপোষণ যোগাতো সাইফুল ইসলাম। চলতি মৌসুমে ওই জমিতে শসা ক্ষেত গড়ে তোলেন তিনি। করুনা কালীন সময়ে ও প্রাকৃতিক দুর্যোগের মাঝেও ৬০ হাজার টাকা ঋণ ধার করে অতি কষ্টে ওই শসা ক্ষেতটি গড়ে তোলেন তিনি। ইতিমধ্যে শসা উত্তোলন শুরু হয়েছে।
কৃষক সাইফুল ইসলামের স্ত্রী নাসিমা বেগম জানান, দুই দফায় ১ মন শসা উত্তোলন করে বিক্রি করা হয়েছে। এ সপ্তাহে আরও ১ মন শসা উত্তোলন করা যেত। এ ক্ষেতের উৎপাদিত শসা বিক্রি করে ঋণ ধার পরিশোধ ও পরিবারের সদস্যদের জীবিকা নির্বাহ করতো। কিন্তু সেই আসায় গুড়েবালী কৃষক সাইফুল ইসলামের। বৃহস্পতিবার রাতে পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা কৃষক সাইফুল ইসলামের ধরন্ত শসা ক্ষেতটি কেটে সাবার করে দেয়। এতে তার লক্ষাধিক টাকা ক্ষতি সাধিত হয়। পরিবারের সদস্যদের জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন শসা ক্ষেতটি কেটে দেয়ায়। বিপর্যস্ত হয়ে পড়েছে কৃষক সাইফুল ইসলাম। কি দিয়ে ছেলেমেয়েদের পড়ালেখার খরচ ও পরিবারের সদস্যদের ভরণ পোষণ যোগাবেন এ চিন্তায় তিনি এখন দিশেহারা। শুক্রবার সকালে স্থানীয় ইউপি সদস্য মফিজ উদ্দিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ কেটে দেয়া শসা ক্ষেতটি দেখতে যান। এ সময় কান্নায় ভেঙ্গে পরেন নাছিমা বেগম। এ ব্যাপারে কৃষক সাইফুল ইসলাম তার শসা ক্ষেত কেটে দেয়া দূবৃত্তদের শনাক্ত করে তাদের বিরোদ্ধে ব্যাবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ঠ সকলের হস্থক্ষেপ কামনা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।