1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০৩ মার্চ ২০২১, ১২:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

সারা বাংলাদেশে ১০ হাজার কি.মি. নদী খনন করা হবে -নৌপরিবহন প্রতিমন্ত্রী

‌শেরপুর প্র‌তি‌নি‌ধি
  • Update Time : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ১১৫ Time View

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন সারা বাংলাদেশে ১০ হাজার কি.মি.নদী খনন করা হবে।

তিনি অাজ ৩১ অক্টোবর শনিবার সকালে শেরপুর জেলার নদীর নাব্যতা উন্নয়ন ও পুনরুদ্ধার শীর্ষক প্রকল্পের আওতায় শেরপুর পুরাতন ব্রাহ্মপুত্র নদ ড্রেজিং কাজের উদ্বোধন কালে এ কথা বলেন।

তিনি আরও বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক সারা বাংলাদেশে ১০ হাজার কি.মি.নদীর খনন কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। বাংলাদেশ নদী মাতৃক দেশ,এদেশে একসময় মানুষ নদী পথে চলাচল করতেন, অনেক নদীর নাব্যতা হারিয়ে ফেলেছে,নদী গুলো খনন করা হলে পণ্যবাহি নৌযান সহজেই যাতায়াত করতে পারবে।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক,লক্ষীপুর-১ আসনের এমপি আনোয়ার হোসাইন খান,এসডিএফ চেয়ারম্যান ও সাবেক নৌপরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস ছামাদ, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান,শেরপুর জেলা প্রসাশক কার্যালয়ের উপপরিচালক(উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, শেরপুর সদর সার্কেলের এডিশনাল এসপি আমিনুল ইসলাম,শেরপুর সদর উপজেলার পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা:শারমিন রহমান অমি প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী ব্রক্ষপুত্র ব্রিজ পাড়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় অংশগ্রহন ও ড্রেজিং কাজের পরিদর্শন করেন। এসময় আওয়ালীগের নেতাকর্মী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।