1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ীর গোপাল সরকার সাংগঠনিক সম্পাদক হওয়ায় বিভিন্ন শ্রেণীর মানুষের শুভেচ্ছা নালিতাবাড়ীতে বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল, কারাগারে পুত্রবধূ ও নাতি। নালিতাবাড়ীতে ওয়ার্কার্স পার্টির কমরেড অমল সেন স্বরণে শীতবস্ত্র বিতরণ নালিতাবাড়ীতে বিটিসিএল অফিস বেহাল,টেলিফোন সংযোগ বিহীন । শেরপুরে ওয়ার্কার্স পার্টির শীতবস্ত্র বিতরণ ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি ভারসাম্যহীন আখি পাবলিক বাসে চড়ে ঢাকায় ফিরলেন মতিয়া চৌধুরী “ছোট দেশ হলেও বড় বড় দেশ যা করে আমরা তাদের চেয়ে পিছিয়ে নেই”মতিয়া চৌধুরী নালিতাবাড়ীতে সংরক্ষণের অভাবে গণকবর নদীতে বিলীন হওয়ার পথে ! নালিতাবাড়ীতে কমিউনিস্ট পার্টির সম্মেলন অনুষ্ঠিত

শেরপুরে ডপস এর শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত।

শেরপুর প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২১ নভেম্বর, ২০২০
  • ১৩৫ Time View

শেরপুরে দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা (ডপস) এর মেধাবী শিক্ষার্থীদের নিয়ে আজ ২১ নভেম্বর শনিবার জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ের মধুটিলা ইকোপার্কে শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য মো. শাহিন মিয়া বিএসপি’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক ও সচিব মো. রাশেদুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখন, বিশেষ অতিথি পিকেএসএফ এর জলবায়ু বিশেষজ্ঞ ড. ফজলে রাব্বী, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শারমিন পারভিন, নালিতাবাড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, সিনিয়র সাংবাদিক হাকাম হীরা, মালিঝিকান্দা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রবিউল ইসলাম, জুলগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আহমেদ হোসেন জনি, মাওলানা ভাষাণী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জেসমিন আক্তার, শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শবনম মোস্তারি ও শামিম হোসেন প্রমূখ ।
সমাবেশে প্রধান অতিথি ২০১৯-২০ সেশনে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ১৭ জন ডপস সদস্য দরিদ্র মেধাবী শিক্ষার্থীর হাতে ক্রেস্ট তুলে দেন।
এর আগে এনজিও ব্যুরো মহাপরিচালক সকালে জেলা শহরের খরমপুরস্থ ডপস কার্যালয় পরিদর্শন করেন এবং ডপস এর নানা কার্যক্রম সম্পর্কে অবগত হন।
উল্লেখ্য ডপস প্রতিষ্ঠাতা সেনা সদস্য শাহিন মিয়া এ কাজের জন্য ইতিপূর্বে মহামান্য রাষ্টপতি কর্তৃক বিশিষ্ট সেবা পদক এবং সর্বশেষ ২০২০ সালে জাতীয় শুদ্ধাচার পুরস্কার লাভ করেন ।তার এ সংগঠনে বর্তমানে ৬ষ্ঠ শ্রেণি থেকে শুরু করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়–য়া দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর সংখ্যা রয়েছে ৩৫০ জন । এসব শিক্ষার্থীকে ডপস থেকে খাতা-কলম, বই-পত্র ও বিভিন্ন শিক্ষা উপকরণসহ বিভিন্ন সময়ে ফরম ফিলাপ ও ভর্তির জন্য আর্থিক সুবিধা প্রদান করে আসছেন এই সংগঠনে। বর্তমানে ঝড়ে পড়া থেকে শিক্ষা জীবনে ফিরে এসে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে প্রায় অর্ধশত শিক্ষার্থী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।