1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শেষ হলো কবি জসীম উদ্দীন সাহিত্য উৎসব। ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা মিলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত কেশবপুরে রাস্তার মাঝে গাছ ও সীমানা প্রাচীর থাকায় চলাচলের ঝুঁকিতে শতাধিক পরিবার কেশবপুরে সাবেক এমএনএ সুবোধ মিত্রের মৃত্যুবার্ষিকী পালিত নালিতাবাড়ীতে বিএনপি’র মেয়র প্রার্থীর নির্বাচনী সভা পন্ড হওয়ার প্রতিবাদে সাংবাদিক সম্মেলণ ঝিনাইগাতীতে উপজেলা পরিষদের নতুন কার্যালয় উদ্বোধন নালিতাবাড়ীতে আওয়ামী লীগ মেয়র প্রার্থীর ইশতেহার ঝিনাইগাতীতে করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক ভুমিকা বিষয়ে সভা অনুষ্ঠিত শেরপুরে ৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষনা,২ প্রার্থীর বাতিল ৫ বছরেও শেষ হয়নি সড়কের নির্মাণ কাজ,ভোগান্তিতে এলাকাবাসী।

কেশবপুরে অসাধু ঘের ব্যবসায়ীর বিরুদ্ধে জমির মালিকদের অভিযোগ

মীর আজিজ হাসান (যশোর)কেশবপুর প্রতিনিধি।
  • Update Time : মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
  • ৪৩ Time View

কেশবপুরে খলসেমারী বিলের অসাধু মৎস্য ঘের ব্যবসায়ী মোছাব্দি মোড়লের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরবার একটি লিখিত অভিযোগ করেছেন ঐ ঘেরের জমির মালিকগন। অভিযোগটি তদন্তের জন্যে উপজেলা মৎস্য অফিসারকে দায়িত্ব দিয়েছেন নির্বাহী অফিসার।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের খলশেমারী বিলের স্থানীয় ৫৯ জনের প্রায় ৬০ বিঘা জমি বিশিষ্ট মৎস্য ঘেরটি গত ২০১৫ সাল হতে ৫ বছরের জন্য মাছ চাষের জন্য লীজ প্রদান করেন সাতবাড়িয়া গ্রামের আফতাব মোড়লের ছেলে মোছাব্দি মোড়লকে। উক্ত ঘের মালিক জমির মালিকদেরকে ঠিকঠাকভাবে হারির টাকা পরিশোধ এবং জমির মালিকদের সাথে ভাল ব্যবহার করেন না বলে অভিযোগে উল্লেখ করেন। তাছাড়া উক্ত ঘেরের মেয়াদ শেষ হওয়ার পূর্বেই ঘের মালিক পেশী শক্তির বলে জমির মালিকদের ইচ্ছার বিরুদ্ধে পুনরায় ঘেরটি তার দখলে রাখতে নতুন করে স্টাম্পে স্বাক্ষর দিতে চাপ সৃষ্টি করছেন।

বিগত দিনের সকল বকেয়া পাওনা ফেরৎসহ যাতে নিজ নিজ দখল বুঝে আগামীতে জমিতে ধান চাষ করতে পারেন তার যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে অসাধু ঐ ঘের মালিকের বিরুদ্ধে গত ১৮-১০-২০ তারিখে উক্ত ঘেরের ৪০ জন জমির মালিক স্বাক্ষরিত উপজেলা নির্বাহী অফিসার বরাবার একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগটি তদন্তের জন্য নির্বাহী অফিসার উপজেলা মৎস্য অফিসারকে দায়িত্ব দেন।

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সজিব সাহা এই প্রতিনিধিকে জানান, অভিযোগের ভিত্তিতে গত ১৮-১১-২০২০ তারিখ জমির মালিক ও ঘের মালিককে তার দপ্তরে ডেকে উভয় পক্ষের মতামত গ্রহন করা হয়। নির্ধারিত সময়ের মধ্যেই তদন্তের সঠিক রিপোর্ট নির্বাহী অফিসারের নিকট জমা প্রদান করা হবে।
এ ব্যাপারে ঘের মালিক মোছাব্দি মোড়ল বলেন, প্রাকৃতিক দূর্যোগ ও বিভিন্ন প্রতিকুলতার কারনে গত ২ বছর ঘেরে চরম লোকসান হয়েছে। তাই আগামী ৫ বছরের জন্য তাকে ঘেরটি পুনরায় লীজ দেওয়ার জন্য জমির মালিকদেরকে অনুরোধ জানিয়েছি।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।