1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ীর গোপাল সরকার সাংগঠনিক সম্পাদক হওয়ায় বিভিন্ন শ্রেণীর মানুষের শুভেচ্ছা নালিতাবাড়ীতে বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল, কারাগারে পুত্রবধূ ও নাতি। নালিতাবাড়ীতে ওয়ার্কার্স পার্টির কমরেড অমল সেন স্বরণে শীতবস্ত্র বিতরণ নালিতাবাড়ীতে বিটিসিএল অফিস বেহাল,টেলিফোন সংযোগ বিহীন । শেরপুরে ওয়ার্কার্স পার্টির শীতবস্ত্র বিতরণ ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি ভারসাম্যহীন আখি পাবলিক বাসে চড়ে ঢাকায় ফিরলেন মতিয়া চৌধুরী “ছোট দেশ হলেও বড় বড় দেশ যা করে আমরা তাদের চেয়ে পিছিয়ে নেই”মতিয়া চৌধুরী নালিতাবাড়ীতে সংরক্ষণের অভাবে গণকবর নদীতে বিলীন হওয়ার পথে ! নালিতাবাড়ীতে কমিউনিস্ট পার্টির সম্মেলন অনুষ্ঠিত

ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা কৃষ‌কের

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২৩১ Time View

বঙ্গবন্ধুপ্রেমী কৃষক আব্দুল কাদির (৪৪)। নিজ জমিতে ফুটিয়ে তুলেছেন তার প্রতি ভালোবাসার নিদর্শন। সরিষা ও লাল শাক দিয়ে এঁকেছেন বঙ্গবন্ধুর প্রতিকৃতি, নৌকা, স্মতিসৌধ, পতাকা। আর লিখেছেন মুজিব শতবর্ষ। এঁকেছেন ‌‘লাভ’ চিহ্ন নকশাও।

মোট ৩২ শতক জমিতে এই শৈল্পিক বুনন করেছেন তিনি, যা ফসলের মাঠকে করে তুলেছেন দৃষ্টিনন্দন। শতশত মানুষ  প্রতিদিন তার ক্ষেত দেখতে ভিড় করছেন।

আব্দুল কাদিরের বাড়ি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের পাড়াখালবালা গ্রামে।

কৃষক আব্দুল কাদির গণমাধ্যমকে বলেন, আমার গ্রামে একটি বন্ধুমহল ডিজিটাল ক্লাব আছে। আমি সেই ক্লাবের উপদেষ্টা সদস্য। ক্লাবের সদস্যরা আমার কাছে ডিজিটাল পদ্ধতির কিছু একটা করে দেখানোর আবদার করেন। তাদের দাবির পরিপ্রেক্ষিতে আমার মাথায় এই চিন্তা আসে।

এরপর স্থানীয় কৃষি বিভাগ থেকে পাওয়া রবি শষ্য সরিষা ও লাল শাকের বীজ কিছু নতুনত্ব করার কথা ভাবি। সেইসঙ্গে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য  ভাঙচুরের প্রতিবাদ জানাতেই জমিন চাষ করে এমন চিত্রাংকন করি। এতে ক্লাবের সদস্যরা তাকে সহায়তা করেন। সুত্র:‌বি‌ডি প্র‌তি‌দিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।