1. admin@somoyerahoban.com : somoyerahoban :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেশবপুরে নব-নির্বাচিত মেয়র রফিকুল ইসলামকে ফুলের শুভেচ্ছা প্রদান কেশবপুরে ঘাঘা যুব সমাজের উদ্যোগে বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত কেশবপুরে ইয়াবা ও ফেনসিডিলসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক বন্যহাতি ও দারিদ্রতার সাথে লড়াই করে টিকে আছে বালিজুরী গ্রামের খ্রিষ্ঠ সম্প্রদায়ের অর্ধ শতাধিক পরিবার নালিতাবাড়ীতে পুলিশের ৭ মার্চ পালন ও আনন্দ উদযাপন শেরপুরে যথাযোগ্য মর্যাদায় ৭ মার্চ পালিত। অভিযুক্ত স্বামী স্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দিল পুলিশ। ঝিনাইগাতী বালু দস্যুদের থাবায় ক্ষতবিক্ষত গারো পাহাড় কেশবপুরে এক ডাক্তারের বাড়ীর কাজের মহিলার অবৈধ গর্ভপাত এলাকায় চাঞ্চল্য কেশবপুরে হ্যাট্টিক জয়ী কাউন্সিলর বিপুল ওয়ার্ডবাসীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন

এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধি পেলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে

অবনী অনিমেষ,নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১
  • ৬৩ Time View
আজ ২৪ জানুয়ারি ২০২১ রবিবার সকাল ১০:৩০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য’র উদ্যোগে করোনার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সংগঠনের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী,  সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, পিডিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদ সহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন, “গত ১৪ জানুয়ারি ২০২১ তারিখে সরকার এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির জন্য ত্রিপক্ষীয় গণশুনানির আয়োজন করে আগামী ২৪ তারিখে পক্ষে-বিপক্ষে মতামত দেওয়ার কথা বলা আছে। সরকারি এলপিজি কোম্পানী বর্তমানে প্রতি সিলিন্ডারের মূল্য নিচ্ছে ৬০০ টাকা আর বেসরকারি এলপিজি কোম্পানীগুলো ইচ্ছে মত মূল্য নিচ্ছে। দেশে বর্তমানে সরকারি একটি এলপিজি কোম্পানী আছে, আরো ৫৬টি বেসরকারি কোম্পানী আছে। তার মধ্যে ২৮টি কোম্পানী সারাদেশে এলপিজি গ্যাস সরবরাহ করছে। ৮টি কোম্পানী ২৮টি বেসরকারি কোম্পানীর কাছে গ্যাস ক্রয় করে সারাদেশে বিক্রয় করছে।”
নেতৃবৃন্দ আরো বলেন, “সরকারি এলপিজি কোম্পানী নতুন ভাবে মূল্য বৃদ্ধির প্রস্তাব করেছে। প্রতি সিলিন্ডারের মূল্য ৭০০ টাকা। আর সরকারি টেকনিক্যাল কোম্পানী প্রস্তাব করেছে ৯৫০ টাকা, বেসরকারি এলপিজি কোম্পানী জোট প্রস্তাব করেছে ১২৫০ টাকা। করোানার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধির নামে জনগণের পকেট কাটা চলবে না। আমরা গণতান্ত্রিক বাম ঐক্য পক্ষ থেকে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদ জানাই। বর্তমান করোনাকালীন সময়ে জনগণের দুরাবস্থার মধ্যে যদি এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধি পায় তাহলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে।”
সমাবেশ থেকে গণতান্ত্রিক বাম ঐক্যের নেতৃবৃন্দ দাবী আদায়ে আগামীতে জ্বালানী মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ, প্রতিবাদী সমাবেশ ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেন।
Attachments area

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।