1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের মাস্ক,সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শেরপুরের বিশিষ্ঠ শিল্পপতি আলহাজ ইদ্রিস মিয়ার জানাজায় মানুষের ঢল। শেরপুরে আলু সরকারি মূল্য কমিয়ে দেওয়ায় চাষিদের ক্ষোভ। শ্রীবরদীতে আরিয়ান সুপার সপ উদ্বোধন নালিতাবাড়ীতে ক্ষতবিক্ষত ভোগাই ও চেল্লাখালী নদী ইজারা বাতিলের দাবীতে মানববন্ধন শেরপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন করোনায় আক্রান্ত মহা ধুমধাম করে এক সাথে দুই প্রেমিকাকে বিয়ে যুবকের! কেশবপুরের ইফ্ফাত আফরিন মিম মেডিকেল ভর্তি পরীক্ষায় ৩২তম শেরপুরের জেলা জজসহ পরিবারের সবাই করোনায় আক্রান্ত। কেশবপুরের কৃতি সন্তান করোনাযোদ্ধা ডাক্তার হাসনাত আনোয়ার কোভিড-১৯ আক্রান্ত

নালিতাবাড়ীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১০১ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
“করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” এই স্লোগানকে সামনে রেখে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা অধিদপ্তরের আয়োজনে ও সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি’র সহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে সোমবার (৮ মার্চ) সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ গ্রহণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ, আদিবাসী নাগরিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার নারী পুরুষ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যার মোকছেদুর রহমান লেবু, উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন, সহকারি কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ^াস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আশুরা বেগম, আওয়ামী লীগের সাধারণ সম্পাক ফজলুল হক, উপজেলা দুপ্রকের সভাপতি এমএ. হাকাম হীরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাজেদা আরফিন, সনাক সভাপতি এনএম. সাদরুল আহসান, কবি কোহিনূর রুমা ও ক্লডিয়া নকরেক কেয়া প্রমুখ।

এসময় বক্তারা কোভিড-১৯ এর সংকটকালে উপার্জনমূলক কর্মকান্ড, শিক্ষা, স্বাস্থ্যসেবা, ন্যয়বিচারলাভ, সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় নারীর অংশ গ্রহণ, নেতৃত্ব নিশ্চিতে যথাযথ ও সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেন। এবং নারীর অংশগ্রহণ ও নেতৃত্ব নিশ্চিতে যথাযথ ও সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ; টেকসই উন্নয়ন অর্জনের কর্মপরিকল্পনায় অভীষ্ট-৫ ও ১৬ কে বিশেষ গুরুত্ব দিয়ে নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধের পূর্বশর্ত হিসেবে দুর্নীতি কমিয়ে আনাসহ সরকারকে ২০৩০ সাল পর্যন্ত সুনির্দিষ্ট রূপরেখা তৈরি করা; নারী ও শিশু নির্যাতনসহ সকল প্রকার নারী অধিকার হরণের ক্ষেত্রে ন্যায়বিচার প্রতিষ্ঠায় দায়িত্বপ্রাপ্ত সকল প্রতিষ্ঠানকে বিশেষ করে প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও বিচার ব্যবস্থায় দুর্নীতি প্রতিরোধ, শুদ্ধাচার, জবাবদিহিতা ও সার্বিক সুশাসন নিশ্চিত করার আহবান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।