1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

শেরপুরে পৃথক মামলায় ৩ জনের কারাদণ্ড

শেরপুর প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ১৭৬ Time View

শেরপুরে মাদক ও অবহেলায় মৃত্যুসহ পৃথক ৩ মামলায় বিভিন্ন মেয়াদে ৩ ব্যক্তিকে মোট ১৯ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে শেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন ওই রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলেন জামালপুরের মেলান্দহ উপজেলার রায়ের বাকাই চরপাড়া গ্রামের মৃত গফুর মন্ডলের ছেলে মিনহাজ উদ্দিন (৩৫), সদর উপজেলার কসবা মোল্লাপাড়া এলাকার সামছুল হকের ছেলে আব্দুল মোতালেব (৩৯) ও নালিতাবাড়ী উপজেলার ধোপাকুড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে হাফিজুর ওরফে হাবিজুল (৩৬)। আদালতের পিপি এডভোকেট চন্দন কুমার পাল ওই তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ২০১৬ সালের ১৫ জুন শেরপুর সদর উপজেলার মুন্সীরচর বাজার এলাকা থেকে ৮শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মিনহাজ উদ্দিনকে হাতেনাতে গ্রেফতার করে র্যাব-১৪। ওই বছরের ৩১ আগস্ট একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে সদর থানা পুলিশ। দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় শেষে মিনহাজকে আজ ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন আদালত।

২০১৮ সালের ২৮ এপ্রিল সদর থানা পুলিশ অভিযান চালিয়ে শেরপুর শহরের কসবা মোল্লাপাড়া এলাকাস্থ নিজ বসতবাড়ি থেকে ৬ গ্রাম হেরোইন ও ৬০ পিস ইয়াবাসহ হাতেনাতে গ্রেফতার করা হয় আব্দুল মোতালেবকে।  ওই মামলায় মোতালেবকে ৫ বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেন আদালত।

 

এছাড়া ২০১৫ সালের ৩১ মার্চ রাত ১০টার দিতে নালিতাবাড়ী উপজেলার পোড়াগাও এলাকাস্থ রাস্তায় ব্যাটারিচালিত থামানোর চেষ্টা করে স্থানীয় ধোপাকুড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে হাফিজুরসহ কয়েকজন।  উমর আলী ভয়ে তাদের গাড়িতে উঠাতে না চাইলে উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতি হওয়ায় অসুস্থ হয়ে পড়ে চালক উমর আলী। পরে তাকে গুরুতর অবস্থায় নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে রাত ১১টার দিকে ডাক্তার উমরকে মৃত ঘোষণা করেন। ওই ঘটনায় তার ছেলে আশরাফুল বাদী হয়ে হাফিজুরসহ ৩ জনের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে তদন্ত শেষে একই বছরের ৪ সেপ্টেম্বর একমাত্র হাফিজুরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে নালিতাবাড়ী থানা পুলিশ।ঘটনাটি পরিকল্পিত হত্যা নয় এবং তা অবহেলাজনিত মৃত্যু বলে আদালতের কাছে প্রতীয়মান হওয়ায় অভিযুক্তকে দণ্ডবিধির ৩০২ ধারার পরিবর্তে ৩০৪ ধারায় দোষী সাব্যস্ত করে ৭ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।