1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২ নালিতাবাড়ীতে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন নারী সম্মাননা প্রদান

অবণী অ‌নি‌মেষ,‌নিজস্ব প্র‌তি‌বেদক
  • Update Time : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৩৪০ Time View

নারী দিবসে পুরষদেরকেও সম্মান করতে হবে। শুধু নারী দিবস পালন করেই কাজ শেষ করা যাবে না। আমাদের নারীরা ঘূরে দাড়িয়েছে। যদিও সেই জায়গাটা অনেক কঠিন। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ক্ষমতায়নে বর্তমানে সকল ক্ষেত্র্রে নারীরা এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে পুরুষদেরকেও এগিয়ে আসার আহবান জানান তিনি।

১৮ মার্চ সন্ধ্যা ৬ টায় রাজধানীর গুলশান অল কমিউনিটি ক্লাব লিমিটেডে ‘আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন’ আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী ও বর্তমান গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি তিনি এসব কথা বলেন।

‘স্বনির্ভর মন্ত্রে উজ্জীবত নারী’ স্লোগানে দেশের বিভিন্নক্ষেত্রে অবদান রাখায় ১৮জন নারীকে আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে এই সম্মাননা প্রদান করা হয়। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি শারমিন সেলিম তুলির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন এর অতিরিক্ত পুলিশ কমিশনার রহিমা আক্তার লাকী। বিশেষ অতিথির বক্তব্যে তিনি বঙ্গবন্ধুকে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ আমাদেরকে উপহার দিয়ে গেছেন। এইদেশটা নারী পুরুষ সবার সমান অধিকার। প্রকৃত জ্ঞান চর্চার মাধ্যমে নারীদেরকে সকল ক্ষেত্রে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ফাস্ট ভাইস গভর্ণর লায়ন নিখিল চন্দ্র গুহ, গভর্ণর লায়ন্স নজরুল ইসলাম শিকদার।এছাড়াও বক্তব্য রাখেন, প্রকৌশলী সেলিম মিয়া, নারীনেত্রী ও সংগঠক সাবিনা সিদ্দিকা, মডেল বুলবুল টুম্বা। অনুষষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন। অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি ও সম্মাননা প্রাপ্ত নারীদেরকে ফুল এবঙ উত্তরীয় দিয়ে বরণ করে নেওয়া হয়। আলোচনা অনুষ্ঠান শেষে দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ১৮ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন, উইমেন ফর উইমেন এর ভাইস প্রেসিডেন্ট ও নারী শিল্প উদ্যোক্তা ইউ এইচ রাশেদা আখতার খানম, ইসলামী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবৃত্তিশিল্পী ও প্রোগ্রাম প্রেজেন্টার শিরিনা বিথী, বিকশিত নারী সংঘের প্রেসিডেন্ট, সৈয়দা তাওফিকা সাহেদ, বাংলাদেশ হ্যান্ডবল রেফারি এসোসিয়েশন এর এক্সিকিউটিভ মেম্বার আয়েশা জামান, বাংলাদেশ টেলিভিশনের এঙ্কার হোস্ট লবী রহমান, বরেণ্য নজরুল সংগীত শিল্পী ফাতেমা তুজ জোহরা, জারাস বিউটি লাউঞ্জ এন্ড ফিটনেস ক্লাবের সিইও, নারী উদ্যোক্তা ফারহানা রুমী, হাবস্ কেয়ার আয়ুর্বেদিক কসমেটিকিস এর সিইও এবং এ্যাঙ্কার হোস্ট শায়রা আহমেদ, নাবিলা ফ্যাশনা এন্ড বুটিকস ও নাবিলা পিঠাঘর এর প্রেসিডেন্ট নারী উদ্যোক্তা সালমা আক্তার বর্ষা, নারী উদ্যোক্তা ও রন্ধনশিল্পী বৈশালী ফুড এর সিও মোস্তারিনা পারভীন রুনী, শিশুদের জন্য আমরা এর প্রেসিডেন্ট হাজেরা বেগম, আলোকিত নারী উন্নয়ন সংস্থার চেয়ারম্যান ড. মেহেরুন নেছা মেহেরিণ, উইন্ডোশপ এর সিইও নারী উদ্যোক্তা অতশী আব্দুল্লাহ, সৌখিন কারু শিল্প এর সিইও নারী উধ্যোক্তা আফরোজা খানম মুক্তা, অভিনেত্রী কেয়া আক্তার পায়েল, ইন্টারন্যাশনাল মডেল মারিয়া কিসপট্ট অভিনেত্রী তানিন তানহা।অনুষ্ঠান সঞ্চালনা করনে মু. হারুন উর রশিদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।