1. [email protected] : somoyerahoban :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
করোনায় আক্রান্তদের পাশে শেরপুরের এক ঝাঁক যুবক। গরীব দুঃখী মানুষের মাঝে ঈদ উপহার বিতরন বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ শেরপুর জেলা শাখার উদ্যোগে গরীব মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগ শেরপুর জেলা শাখা সভাপতি মোঃশফিকুল ইসলাম ফারুক শুভেচ্ছা জানিয়েছেন। নালিতাবাড়ী নয়াবিল ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন শেরপুরে কমরেড আবুল বাশার ব্রি‌গেড স্বাস্থ্য সামগ্রী বিতরণ নালিতাবাড়ীতে ২৫০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সাংবাদিকের পিতার ইন্তেকাল সুনামগঞ্জের বাদাঘাটে জমে উঠেছে বৃহৎ কোরবানীর পশুর হাট নালিতাবাড়ীতে ২৫০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

ঝিনাইগাতীতে ঘুষের টাকা ফেরৎ দিতে দলিল লেখকের দরকষাকষি

ঝিনাইগাতী(শেরপুর)প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩০৮ Time View

ঘুষের টাকা ফেরৎ দিতে দলিল লেখক আমির হোসেনের রিরুদ্ধে দরকষাকষির অভিযোগ উঠেছে। আমির হোসেন উপজেলা সাবরেজিস্টার অফিসের একজন দলিল লেখক। অভিযোগে প্রকাশ,উপজেলার নলকুড়া ইউনিয়নের শালচুড়া গ্রামের সংখ্যালঘু উপজাতি পরিবার বিশ্বমিত্র কোচের দেড় একর রেকর্ডিয় জমি দীর্ঘদিন ধরে জবরদখল ছিল। নলকুড়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিউলি আক্তারের সহায়তায় জবরদখলকারিরা ওই জমি ১২ লাখ টাকা মূল্যে ক্রয় করতে সম্মত হন। ১৫ মার্চ ঝিনাইগাতী সাবরেজিস্টার অফিসে ওই জমির দলিল সম্পাদন করা হয়।

বিশ্বমিত্র কোচ জানান দলিল লেখার সময় তার কাছ থেকে দলিল লেখক আমির হোসেন ১লাখ ৯ হাজার টাকা ও পারমিশনের অজুহাতে ইতিপুর্বে আরো ১ লাখ টাকা গ্রহন করেন। নিয়মানুযায়ী দলিল গ্রহিতার কাছ থেকে খরচ নেয়ার কথা। জানাগেছ,১২ লাখ টাকার জমির দলিল সম্পাদন করতে শুধু গ্রহিতার কাছ থেকেই খরচ নেয়ার কথা থাকলেও গ্রহিতার কাছ থেকে অতিরিক্ত খরচ নেয়ার পাশাপাশি দাতার কাছ থেকেও উক্ত টাকা গ্রহন করেন দলিল লেখক। জানাগেছে ১২ লাখ টাকার জমি দলিল করতে খরচ হয় ৮০ হাজার টাকা। কিন্তু দলিল লেখক আমির হোসেন তাদের কাছ থেকে খরচ নেন ১লাখ ১৫ হাজার টাকা। আবার দাতার কাছ থেকে ও নানা অজুহাতে নেয়া হয় ২ লাখ ৯ হাজার টাকা।ঘটনাটি জানাজানি হয়ে গেলে আমির হোসেন স্হানীয় ২ জন সাংবাদিককে ডেকে নিয়ে তাদের মাধ্যমে ১ লাখ টাকা ফেরৎ দিয়ে বিষয়টির সুরাহার আবেদন করেন। সাংবাদিকদের পক্ষ থেকে পুরো টাকা ফেরৎ দিতে বলা হয়। কিন্তু দলিল লেখক আমির হোসেন এতে রাজি হননি। এ নিয়ে থানায় একটি অভিযোগ ও করা হয়। কিন্ত সেখানেও পুরো টাকা ফেরৎ না দিয়ে ৮০ হাজার টাকার বেশি দিতে পারবেন না বলে জানান। ঝিনাইগাতী উপজেলা সাবরেজিস্টার মো.হযরত আলীর সাথে কথা হলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান। উল্লেখ্য, জমির মালিক বিশ্বমিত্র জমি বিক্রির ১২লাখ টাকার মধ্যে তারা হাতে পেয়েছেন ৭০ হাজার টাকা। বাকি টাকা উঠেছে মধ্যস্বত্বভোগীদের পকেটে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।