1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

নালিতাবাড়ীতে অবশেষে অবৈধ ভাবে বালু উত্তোলনে প্রশাসনের অভিযান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১৮৪ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
ভোগাই নদীর তীর ভেঙ্গে সমতল খুঁড়ে অবৈধ ভাবে ভূ-গর্ভস্থ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩টি শ্যালুচালিত ড্রেজার অকার্যকর ও ১৫টি শ্যালুচালিত ড্রেজার নিলামে দুই লাখ ১২ হাজার টাকা বিক্রি করে দিয়েছে উপজেলা প্রশাসন।
অবশেষে মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্চিতা বিশ্বাস এ অভিযান পরিচালনা করেন।
জানা গেছে, দীর্ঘদিন ধরে পাহাড়ি ভোগাই নদীর তীরবর্তী সমতল ভূমি এবং নদীরক্ষা বাঁধ ও তীর খনন করে ভূ-গর্ভস্থ বালু অবৈধভাবে উত্তোলন চালিয়ে আসছিল কতিপয় অসাধু বালু ব্যবসায়ী। এনিয়ে বিভিন্ন প্রিন্ট ও অনলাইনে একাধিক খবর প্রকাশিত হয়। গত  মাসের ০৯ তারিখে অভিযান করে বালু জব্দ করে ছয় লাখ টাকা নিলামে বিক্রি হয়।  আবার বালু উত্তোলন চলতে থাকে। বালু খেকোদের থাবায় বর্তমানে নদীর সেই প্রাকৃতিক রুপ নেই। আজ দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্চিতা বিশ্বাস ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনটি মেশিন অকার্যকর করা হয় এবং ১৫টি বালু উত্তোলনকারী মেশিন জব্দ করে তা বিকালে নিলামে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভিন জানান, জব্দকৃত মেশিনগুলো বিকেল ৫ টার সময় উপজেলা প্রশাসনের কক্ষে প্রকাশ্য নিলামে দুই লাখ ১২ হাজার টাকা বিক্রি করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।