1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

শেরপুরে প্রান্তিক কৃষকদের ধান কেটে দিল যুবলীগ।

খোরশেদ আলম
  • Update Time : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ১০২ Time View

শেরপুরে দুই প্রান্তিক কৃষকের জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিল যুবলীগ। ২৬ এপ্রিল সোমবার কামারের চর ইউনিয়নের ডুবারচর গ্রামের আকন্দতলা বিলে কৃষক আপেল মিয়া ও হামিদুর রহমানের প্রায় চার বিঘা জমিতে বোর ধান চাষ করেছিলেন। তারা জানান করোনা মহামারির ফলে লকডাউনের থাকায় অন্যান্য আয়ের উৎস বন্ধ থাকায় ধান কাটা ও মাড়াইয়ের খরচ নিয়ে তারা দুশ্চিন্তাগ্রস্ত ছিলেন। কয়েকদিন আগেই ক্ষেতের ধান কাটার উপযোগী হলেও অর্থাভাবে তা কাটতে পারছিলেন না তারা । অন্যদিকে এই মৌসুমে যেকোন সময় কালবৈশাখী ঝড়ের সম্ভাবনা থাকায় তারা ছিলেন দিশেহারা । খবর পেয়ে শেরপুর জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমানের নেতৃত্বে কামারের চর ইউনিয়ন যুবলীগের নেতা কর্মিরা তাদের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন। ধান কাটাও মাড়াই কাজে অন্যান্যদের মধ্যে অংশ নেয় যুব লীগের সাধারণ সম্পাদক মোরাদোজ্জামান , আপেল মিয়ার প্রায় ৩ বিঘা ও হামিদুর রহমানের ১.৫ বিঘা জমির ধান স্বেচ্ছাশ্রমে কেটে গোলায় তুলে দেয়া হয়।

শেরপুর জেলা যুবলীগের সভাপতি হাবিবুর রহমান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের আওয়ামী যুবলীগ নেতাকর্মিরা কৃষকদের ধান কেটে দিতে মাঠে রয়েছে। তিনি বলেন এই করোনা মহামারির সময় অসহায় কৃষকদের পাশে দাড়াতে, তাদের কষ্টে ফলানো ধান স্বেচ্ছাশ্রমে কেটে তাদের ঘরে পৌছে দিতে জেলা যুবলীগ কৃষকদের পাশে রয়েছে।

তিনি বলেন, এদেশের প্রাণশক্তি, কৃষি ও কৃষক বাঁচলে জননেত্রী শেখ হাসিনার উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ দ্রুত হবে। তাই আমরা শেরপুর জেলা যুবলীগ এবং কামারের চর ইউনিয়ন যুবলীগের আয়োজনে আমাদের দুজন অসহায় কৃষক ভাইয়ের ধান কেটে তাদের গোলায় পৌছে দিয়েছি। শুধু তাই নয় আমরা বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে শেরপুর জেলা যুবলীগ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন যুবলীগের সমন্বয়ে একাধিক টিম গঠন করেছি, যারা এবারের মৌসুমে সংশ্লিষ্ট ইউনিয়ন ও এর আশেপাশের এলাকার অসহায় কৃষকদের ধান কেটে মাড়াই করে তাদের ঘরে পৌছে দিবে। আমাদের এই কার্যক্রমের সার্বক্ষনিক তত্ত্বাবধান করছেন যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম জোয়ার্দার ও সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু। শেরপুর জেলা যুবলীগের নেতা আব্দুল মতিন, মাহবুবুল আলম লিমন, শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল, যুবলীগের জেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ ও অন্যান্য সংগঠনের প্রায় শতাধিক নেতাকর্মী এই স্বেচ্ছায় ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।