1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

নালিতাবাড়ীতে পঙ্গু আজিবরের জু‌টে‌নি পঙ্গু ভাতা,‌ভিক্ষা ক‌রে দিনকাটে ‌দেখার কেও নাই ।

খোরশেদ আলম
  • Update Time : রবিবার, ২ মে, ২০২১
  • ১২২ Time View

পঙ্গু আজিবরের দিনকাটে অনাহারে অর্ধাহারে। সহায় সম্বল হীন আজিবর (৬০)শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের বনকুড়া গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে।

আজিবর  গা‌জিপুরায় রিকশা চালিয়ে যা আয় হতো তাই দিয়ে ভালই কাটতে ছিল তিন ছেলেও স্ত্রীসহ ৫ সদস্যের পরিবার। কিন্তু বিধাতা তার সে সুখ আর বেশিদিন সইলো না। ২০১১ সালে আজিবর রিক্সায় যাত্রী নিয়ে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতরভাবে আহত হয়। স্হানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে । চিকিৎসা করে কিছুটা সুস্থ্য হলেও দু পা অবশ হয়ে যায়। নষ্ট হয়ে যায়, মুখের বাক শক্তি । চিকিৎসা শেষে পঙ্গু আজিবরকে গ্রামের বাড়ীতে আনা হয় । এ সময় পঙ্গু আজিবর কর্মহীন হয়ে পরে। ছেলে শাহিন(১৮) শান্ত(১৪) ও ১ বছরের শিশু হৃদয়কে রেখে তার স্ত্রী অন্যত্র চলে যান । সে আর ফিরে আসেনি। পরবর্তীতে স্ত্রী ফিরে না আসলেও নানীর সাংসারিক অবস্থা ভাল না থাকায় শিশু হৃদয়ও চলে আসে পঙ্গু বাবার কাছে।
আজিবর জানান ভিটে মাটি ছাড়া অন্য কোন সহায় সম্ভল না থাকায় বাধ্য হয়ে ভিক্ষাবৃত্তির পথ বেছে নেয়। তার চলাচলের হুইল চেয়ারটিও ভিক্ষার টাকা দিয়ে কেনা। সে আরো জানান, আমি একটি পঙ্গু ভাতার কার্ডের জন্য মেম্বরের কাছে গেছি। হাতদিয়ে হুইল ঠেলে ঠেলে নন্নী চেয়ারম্যানের কাছেও গেছি, তারা আমাকে পাত্তা দেয় নাই। তিনি আরো জানান, এ পর্যন্ত সরকারী বে-সরকারী কোন প্রকার সাহায্য সহযোগিতা জুটেনি তার ভাগ্যে। ভিক্ষা করে যা পায় তাই দিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে চলে তার সংসার। একদিন ভিক্ষা করতে বের না হলে সেদিন তাদের থাকতে হয় অনাহারে অর্ধাহারে।
নন্নী ইউনিয়নে ৯ নং ওয়াডের ইউপি সদস্য শফিকের সাথে কথা হলে তিনি বলেন, কয়েক ট্রাম ধরে মেম্বার হিসেবে আছি, বিষয়টা আমি দেখবো, আপনারা পত্রিকায় লিখবেন না, এতে আমার সুনাম ক্ষুন্ন হবে। এতদিন কেন তাকে কোন সাহায্য সহযোগিতা করা হয়নি জানতে চাওয়া হলে তিনি বলেন, তার বউ নেই, তাই তার নামে বরাদ্ধ দেয়া সম্ভব হয়নি।
নন্নী ইউপি চেয়ারম্যান একেএম মাহবুবুর রহমান রিটন বলেন “আমি যতটুকু জানি আজিবর পঙ্গুভাতা পায়। কিন্তু পরবতীতে জানতে পারি তার ভাই আজগর পঙ্গু, সে পায়। আজিবরের বিষয়টি আমার জানা ছিল না। সামনে বরাদ্দ এলে দেয়া হবে।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।