1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

ঝিনাইগাতীতে ইউপি চেয়ারম্যানের আঘাতে পঙ্গু গ্রামপুলিশের মানবেতর জীবনযাপন

‌ঝিনাইগাতী(‌শেরপুর)প্র‌তি‌নি‌ধি
  • Update Time : শনিবার, ২২ মে, ২০২১
  • ৭৭ Time View

শেরপুরের ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের আঘাতে পঙ্গু হয়ে সাদা মিয়া (৪৫) নামে এক গ্রামপুলিশ মানবেতর জীবনযাপন করছেন। অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না সাদা মিয়া। পরিবারের সদস্যরা তাকে ছেরে অন্যত্র চলে গেছেন। ফলে মানবেতর জীবনযাপন করছেন তিনি। সাদা মিয়া উপজেলার কাংশা ইউনিয়নের নাচনমহরী গ্রামের মৃত কলিম উদ্দিন চৌকিদারের ছেলে। সাদা মিয়ার পিতা কলিম উদ্দিন ও ছিলেন কাংশা ইউনিয়নের গ্রাম পুলিশ। তিনি মারা যাওয়ার পর থেকেই সাদা মিয়া গ্রামপুলিশের চাকুরি করে আসছেন। ২ ছেলে ৫মেয়েসহ ৭ সদস্যের পরিবার সাদা মিয়ার। বাড়ি ভিটার এক খন্ড জমি আর গ্রামপুুলিশের চাকুরি ছাড়া সহায় সম্বল বলতে তার আর কিছুই নেই।

সাদা মিয়া জানান, ২০২০ সালের ১৯ জুলাই পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভিজিএফএর চাল বিতরন করা হয়। গুরুচরনদুধনই বাজারে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে চাল বিতরনের সময় ১০ কেজি করে চাল বিতরনের কথা থাকলেও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক ৬/৭ কেজি করে চাল বিতরন করেন। বিষয়টি স্হানীয় সাংবাদিকের দৃষ্টিতে এলে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুবেল মাহমুদ ঘটনাস্থলে আসার সংবাদ শুনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক তার লোকজন দিয়ে গুদামে রক্ষিত অতিরিক্ত চাল দ্রুত সরিয়ে নেয়ার নির্দেশ দেন। তার অনুগত লোকজন অতিরিক্ত চাল দ্রুত সরিয়ে বিভিন্ন দোকানও আশপাশের বাসা বাড়িতে সরিয়ে রাখেন। এতেও পার পাননি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুবেল মাহমুদ ঘটনাস্থলে এসে সিলিপের তুলনায় অতিরিক্ত চাল পান গুদামঘরে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ দাঁড়িয়ে থেকে অতিরিক্ত চালগুলো উপস্থিত দরিদ্র মানুষের মাঝে বিতরন করেন। নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ চাল বিতরন শেষে চলে আসলে চেয়ারম্যান জহুরুল হক তার কথায় আমি চাল সরিয়ে না নেয়ার অপরাধে ক্ষিপ্ত হয়ে তিনি আমাকে মারধর করেন। সজোড়ে আমার ঘারে আঘাত করলে আমি মারাত্মকভাবে আঘাত প্রাপ্ত হই। এরপর থেকে আমি চিকিৎসা করে আসছি। লক্ষাধিক টাকা ঋনধার করে চিকিৎসার কাজে ব্যায় করেও আমার শারীরিক অবস্হার উন্নতি না হয়ে দিনে দিনে অবনতি হয়ে পঙ্গু হয়ে পরেছি। বর্তমানে আমি কোন হাটাচলা করতে পারছি না। টাকা পয়সার অভাবে চিকিৎসা ও কারাতে পারছেন না তিনি। পরিবারের সদস্যরাও তাকে রেখে অন্যত্র চলে গেছেন। ফলে মানবেতর জীবনযাপন করছেন তিনি। এব্যাপারে সাদা মিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট বিচার চেয়ে অভিযোগ দায়ের করেছেন। ইউএনও রুবেল মাহমুদ অভিযোগ পাওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক বলেন, সাদা মিয়াকে আমি মারধর করিনি। তিনি বলেন আমার বিরুদ্ধে স্হানীয় কয়েকজন ইউপি সদস্য ষড়যন্ত্র করে আসছে। সাদা মিয়াকে মারধরের ঘটনাটি মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। তিনি আরও বলেন সাদা মিয়া ৫/৭ টি সিলিপের চাল উত্তোলন করলে তাকে আমি শুধু ধমক দিয়েছিলাম। ঘটনার সত্যতা নিশ্চত করে উপজেলা গ্রামপুলিশ সংগঠনের সভাপতি সিদ্দিক মিয়া বলেন, সাদা মিয়ার বিচার করা না হলে মানববন্ধনসহ বিভিন্ন আন্দোলনের মাধ্যমে অধিকার আদায় করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।