1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে ইউপি সদস্যের হাতে চেয়ারম্যান প্রহৃত ঝিনাইগাতীতে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল কেশবপুরে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা পজিটিভ নালিতাবাড়ীতে মাদকসেবী,মাদক ব্যবসায়ী ও কিশোরগ্যাং সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন। সাংবাদিক এমএ হাকাম হীরার মায়ের ইন্তেকাল “বছরে এক লক্ষ ব্যাগ রক্তের যোগান দেবে জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব” ”কত মাইনষ্যে ঘর পাইলো, আমি কিছুই পাইলাম না” কেশবপুরে রোগযন্ত্রনা সইতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা কেশবপুরে পুকুর থেকে কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার সোহাগপুর বিধবা পাড়ায় শহিদ স্মৃতি সৌধের ভিত্তিপ্রস্তর স্থাপন

কেশবপুরে আলোচিত হামজা ব্রিকসে আবারো ৫০ হাজার টাকা জরিমানা

মীর আজিজ হাসান (যশোর)কেশবপুর প্রতিনিধি।
  • Update Time : সোমবার, ৩১ মে, ২০২১
  • ৪৪ Time View

যশোরের কেশবপুরে অবৈধ ভাবে পরিচালিত মেসার্স হামজা ব্রিকসে আবারো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানাসহ ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আগরহাটী গ্রামের মেসার্স হামজা ব্রিকসটি দীর্ঘদিন ধরে প্রশাসনের নির্দেশ অমান্য করে কোন বৈধ কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিল। রবিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা আইনে ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।
বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়ে কেয়ারটেকার হেলালের কাছ থেকে মুচলেকা গ্রহণ করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কেশবপুর থানা পুলিশ তাকে সহযোগিতা করেন।
উল্লেখ্য, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই মেসার্স হামজা ব্রিকস অবৈধভাবে কার্যক্রম চালানোর অপরাধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলতি বছর ৭ জানুয়ারি ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ১ লাখ টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখার নির্দেশ দেন। ওই সময় ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তী ও ইট ভাটা মালিকের ভাই আব্দুল হাই বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। একই অপরাধে অবৈধ ভাবে কার্যক্রম চালানোর দায়ে চলতি বছর ২১ এপ্রিল আবারো ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে তপন চক্রবর্তী মুচলেকা প্রদান করেন। এরপরও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্দেশনা উপেক্ষা করে অবৈধ ভাবে ইট ভাটা কর্তৃপক্ষ ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।