1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৯:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে ইউপি সদস্যের হাতে চেয়ারম্যান প্রহৃত ঝিনাইগাতীতে জেলা পরিষদ চেয়ারম্যান রুমানের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল কেশবপুরে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন করোনা পজিটিভ নালিতাবাড়ীতে মাদকসেবী,মাদক ব্যবসায়ী ও কিশোরগ্যাং সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন। সাংবাদিক এমএ হাকাম হীরার মায়ের ইন্তেকাল “বছরে এক লক্ষ ব্যাগ রক্তের যোগান দেবে জাগ্রত ব্লাড ডোনার’স ক্লাব” ”কত মাইনষ্যে ঘর পাইলো, আমি কিছুই পাইলাম না” কেশবপুরে রোগযন্ত্রনা সইতে না পেরে বৃদ্ধার আত্মহত্যা কেশবপুরে পুকুর থেকে কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার সোহাগপুর বিধবা পাড়ায় শহিদ স্মৃতি সৌধের ভিত্তিপ্রস্তর স্থাপন

ঝিনাইগাতী সদর ইউপি চেয়ারম্যান সাময়িক ভাবে বরখাস্ত

‌ঝিনাইগাতী(‌শেরপুর)প্র‌তি‌নি‌ধি
  • Update Time : বুধবার, ২ জুন, ২০২১
  • ৭২ Time View

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার উপজেলা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চাঁনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ, ইপ-২, অধিদপ্তরের উপসচিব মো. আবুজাফর রিপনের স্বাক্ষরিত ১ জুন-২০২১ইং তারিখের ৪৬.০০৮৯০০.০১৭.২৭.০০১.১৭-৪৫৮ স্মারকমূলে তাকে বরখাস্ত করা হয়।

বরখাস্তপত্রে বলা হয়েছে, ইউনিয়ন পরিষদ মাঠে বালু ভরাট প্রকল্পের ৭৪ হাজার ৯শ৩৬ টাকা, পরিষদ ভবনের আসবাবপত্র সরবরাহ প্রকল্পের ১লাখ ৪০ হাজার টাকা, ইউনিয়নের বিভিন্ন ওয়াডের শ্যানিটারি ল্যাট্রিন সরবরাহ প্রকল্পের ২০ হাজর টাকা, প্রকল্পের সভাপতির অগোচরে উত্তোলন করে নামমাত্র মুল্যে ৪৫ হাজার টাকার মালামাল ক্রয় করে বাকি টাকা আত্মসাৎ করেন। স্টেডিয়ামের পিছনে পশ্চিম দিকে রাজ্জাক মাষ্টারের পুকুরপাড় পর্যন্ত মাটি ভরাট প্রকল্পের ২৯ হাজার টাকা, ইউনিয়ন পরষদের ভবনের নিচে ফ্লোর স্লাপ নিমান প্রকল্পের ২৪ হাজার টাকা, সুরিহারা ভবানীখিলা রাস্তার সুরুজ মিয়ার বাড়ীর সামনে ৩৭ মিটার লম্বা কাঠের ব্রীজ নির্মাণ প্রকল্পের ১লাখ টাকা বিধিবহির্ভূতভাবে উত্তোলন করে আত্মসাত এর অভিযোগে স্থানীয়ভাবে তদন্তে প্রমানিত হওয়ায় এবং জেলা প্রশাসক, শেরপুর বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ)আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহনের সুপারিশের প্রেক্ষিতে উক্ত অভিযোগ প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন- ২০০৯ এর ধারা৩৪(১) অনুযায়ী তাকে স্হায়ী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন বলেন আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। তিনি বলেন ইউএনও রুবেল মাহমুদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আমার মতবিরোধ চলে আসছিল। এসব বিষয়ের পরিপ্রেক্ষিতে কিছু দিন পুর্বে স্হানীয় বনিক সমিতির সভা আমি তার বিরুদ্ধে বক্তব্য রাখি। এরপর উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ আমার অতিতের ওইসব কর্মকান্ড তদন্ত করার উদ্দেশ্যে সরকারি কর্মকর্তাদের দিয়ে তদন্ত কমিটি করে আমার বিরুদ্ধে রিপোর্ট দেন।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে বরখাস্তের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন প্যানেল অনুযায়ী মো. আব্দুল কুদ্দুছকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে। এমনকি ১ জুন/২১ ইং তারিখ থেকেই তা কার্যকর হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।