1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

কেশবপুর হাইওয়ে সড়কের নির্ম্মান কাজ স্থবির হওয়ায় দু-পাশ যেন ময়লা স্তুপের ভাগাড়

মীর আজিজ হাসান (যশোর)কেশবপুর প্রতিনিধি।
  • Update Time : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৬৯ Time View

কর্তৃপক্ষের উদাসীনতা, নির্মান কাজে ধীরগতি ও মুষলধারে বৃষ্টির ফলে যশোর-চুকনগর ভায়া কেশবপুর হাইওয়ে সড়কটির বেহাল দশার ফলে চলাচল সম্পূর্ন ঝুকিপূর্ন হয়ে পড়েছে। রাস্তার দিকে তাকালে বোঝাই যাচ্ছেনা এটি হাইওয়ে সড়ক। বর্তমান রাস্তার বেহাল দশা দেখে মনে হচ্ছে এটি যেন ধান রোপনের ক্ষেত। বিশেষ করে জনগুরুত্বপূর্ন কেশবপুর সরকারি কলেজ গেট থেকে ট্রাক টার্মিনাল পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তা একেবারে জরাজীর্ণ অবস্থা। শহর এলাকার মধ্য দিয়ে এই রাস্তাটি অতিক্রম করায় এখানে জনসাধারনের ভীড় সব সময় লেগে থাকে। তাছাড়া রাস্তার দু- পাশে পানি নিষ্কাশনের জন্য তৈরী ড্রেনটির সংস্কার কাজ শেষ না হওয়ায় সড়কের দু’ধারে ফেলা বিভিন্ন ময়লা আবর্জনার স্তুপ হতে প্রচন্ড দূর্গন্ধ সৃষ্টি হচ্ছে, ময়লা-আবর্জনায় ভরা স্তুপের ড্রেনটিতে বৃষ্টির পানি জমাট বেঁধে বিভিন্ন প্রকার মশা জন্ম নিচ্ছে যা অচিরে মারাত্মক স্বাস্থ্য ঝুকির কারন হতে পারে।

 

দীর্ঘদিন ধরে অনিয়মিত ভাবে পুরো রাস্তা একসাথে খুড়ে ধীরগতিতে চলছে এই হাইওয়ে সড়কের কাজ। নীতিমালা অনুসারে সড়কের কাজ না করায় এমনিতে পথ চলাচলে সাধারন মানুষ ভোগান্তিতে ছিল। কর্তৃপক্ষের উদাসিনতার কারনে হাইওয়ে সড়কটির মাটি খননের পর খোওয়া-বালি ছাড়াই দীর্ঘদিন ধরে এই সড়কের কাজ পড়ে ছিল। যে কারনে বর্ষা মৌসুমে বৃষ্টির পানি জমে রাস্তায় তৈরি হচ্ছে পিচ্ছিল কাদা, ফলে চরম জনদূর্ভোগ পোহাতে হচ্ছে সড়কগামী পথচারীদের। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসন যদি জনস্বার্থে নজরদারী করেন তবে রাস্তাটি মানুষের চলার উপযোগী হবে বলে সাধারনে আশাবাদ ব্যক্ত করেন।

 

এদিকে মেইন সড়ক সংলগ্ন কেশবপুর কেন্দ্রীয় জামে মসজিদ অবস্থিত হওয়ায় এখানে পাঁচ ওয়াক্ত নামায আদায় করতে আসা মুসল্লীরা জরাজীর্ন এই রাস্তার কারনে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন। এব্যাপারে মসজিদে নামাজ আদায় করতে আসা অনেক মুসল্লিরা বলেন, আমরা অনেকেই শহরে ব্যবসা করি। আযান দিলে প্রতিষ্ঠান বন্ধ করে এই মসজিদে নামাজ আদায় করতে আসি। কিন্তু রাস্তার এমন দূরাবস্থার কারণে আমাদের মসজিদে আসাটা খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। মুসল্লিরা অতিসত্বর এ দূরাবস্থা নিরাসনে কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।