1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে সুকুমার হলেন শুকুর আলী কেশবপুরে বজ্রপাত প্রতিরোধে তালের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার নালিতাবাড়ীতে সনাকের উদ্যোগে ৪০০ তালবীজ রোপন ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডং নির্মানের অভিযোগের তদন্ত শুরু কেশবপুরে যুব সমাজের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে তালের বীজ রোপন শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ উদ্বোধন : প্রথমদিন দাবা ক্লাবের পূর্ণ পয়েন্ট লাভ। নালিতাবাড়ীতে মায়ের সাথে অভিমান করে শিশুর আত্মহত্যা শ্রীবরদীতে মাদকবিরোধী অভিযানে হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু লুটপাট চলছেই,পাড় ভেঙ্গে হুম‌কি‌তে বসতবাড়ি নালিতাবাড়ীতে আখ চাষে লাভ,বাড়ছে আবাদ

করোনায় আক্রান্তদের পাশে শেরপুরের এক ঝাঁক যুবক।

শেরপুর প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৭৭ Time View

অপ্রতিরোদ্ধ হয়ে উঠছে শেরপুরের করোনা পরিস্থিতি। ঘরে ঘরে করোনা ও করোনা লক্ষণ নিয়ে বসবাস করছে মানুষ। জায়গা নেই জেলার একমাত্র করোনা চিকিৎসা কেন্দ্র শেরপুর সদর হাসপাতলে। অসংখ্য রোগী আর ডাক্তার নার্সসহ লোকবল সংকটে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে জেলার স্বাস্থ্য বিভাগ। এই অবস্থায় আক্রান্তদের পাশে দাড়িয়েছেন শেরপুরের তিনটি স্বেচ্ছাসেবি সংগঠনের এক ঝাঁক যুবক । ওরা শহর থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে গিয়ে অক্সিজেন সেবা পৌঁছে দিচ্ছে। ফোন দিলেই বিনা মূল্যে এই সেবা পাওয়া যাচ্ছে। আর এই সেবা চলছে ২৪ ঘন্টা। এই সেবাটির সাথে শেরপুর ইমার্জেন্সি অক্সিজেন ব্যাংক, ফ্রি অক্সিজেন সেবা শেরপুর,জেলা রেডক্রিসেন্ট নামে তিনটি সংগঠন জড়িত রয়েছে। এই তিন সংগঠনের অর্ধশত যুবক এখানে আত্ম নিয়োগ করেছে। যুবকদের মধ্যে সাংবাদিক, স্বেচ্ছাসেবী,শিক্ষার্থীই অধিকাংশ। এর সাথে জড়িতরা জেলায় বেশ প্রশংসিত হচ্ছেন।
সংগঠন সূত্রে জানা গেছে,বাড়ীতে আইসোলেশনে তাদের জরুরী অক্সিজেন সেবার দরকার পড়লে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হয়ে হচ্ছেন যুবকরা। সেবা দিতে তাদের নিজ নিজ সংগঠনের নির্ধারিত হট লাইন নাম্বার রয়েছে। এসব সংগঠনের হট নাম্বার খোলা থাকে ২৪ ঘন্টা। ফোন করলেই সেবা পৌছে যাচ্ছে দোড় গড়ায়। সংগঠনের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীরা অক্সিজেনের ঘাটতি মেপে দেখে চিকিৎসকের পরামর্শ নিয়ে ব্যবস্থা দেওয়া দিচ্ছেন। মহতী এসব উদ্যোগের সাথে যুক্ত আছেন বেশ কজন চিকিৎসক। করোনায় মৃতদের লাশ(পুরুষ) সৎকারের ব্যবস্থাও নেওয়া হয়েছে বলে সূত্র জানিয়েছে। সমাজের দায়িত্বশীল বেশ কজন ইতিমধ্যে আর্থিক সহযোগীর হাত বাড়িয়েছেন। শেরপুর ইমার্জেন্সি অক্সিজেন ব্যাংককে পৌরসভার মেয়র গোলাম মোঃ কিবরিয়া লিটন প্রতিশ্রুতি দিয়েছেন এক লক্ষ টাকার,বিশিষ্ঠ ব্যবসায়ি ও আওয়ামীলীগ নেতা আলহাজ দুলাল উদ্দিন দিয়েছেন দেড় লাখ টাকা। বেশ কিছু অক্সি মিটার দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম সোহাগ। টাকার পরিমান কম হলেও বেশী সংখ্যক সাধারন মানুষ অর্থ দিচ্ছেন বলে জানিয়েছেন শেরপুর ইমার্জেন্সি অক্সিজেন ব্যাংকের সমন্বয়ক এস এম জুবায়ের দ্বীপ। এসব টাকা দিয়ে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেনট্রেটর ,অক্সিমিটার কেনা হয়েছে। ঈদুল আজহার দিনও সেবা চলেছে। ফ্রি অক্সিজেন সার্ভিস শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজু বলেছেন স্বেচ্ছাসেবীদের অক্লান্ত পরিশ্রম আর একাগ্রতায় ২৪ ঘন্টা সেবা দেওয়া সম্ভব হচ্ছে। জেলা যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান ইউসূফ আলী রবিন জানান জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে যুব টিম সর্বদা প্রস্তত। তিন সংঘঠনের উদ্যোক্তাই বলেছেন দেশের মানুষে প্রতি দায়িত্ব ও মানবতা বোধ থেকে কাজ করছি। এখানে ঝুঁকি কষ্ট থাকলেও আনন্দ আছে। জূলাই মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হওয়া এই কার্যক্রমে এখন পর্যন্ত মোট সেবা পেয়েছেন দেড় শতাধিক আক্রান্ত মানুষ। কাজটি নিসন্দেহে মহতী ও এখানে সবার এগিয়ে আসা উচিৎ বলে মনে করেন শেরপর জন উদ্যোগ সদস্য সচিব হাকিম বাবুল ও শেরপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জুবায়ের রহমান।
শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ বলেনছেন উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। জেলা প্রশাসন সবসময় ওদের পাশে থাকবে। ইতোমধ্যে একটি প্রাথমিক বিদ্যালয়ে স্বেচ্ছাসেবকদের পোশাক পরিবর্তন ও রাতে আলাদা থাকার জন্য ব্যবস্থা করা হয়েছে। এ সংক্রান্ত কাজে প্রয়োজন হলে জেলা প্রশাসন আরও সহযোগীতা করবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।