1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে সুকুমার হলেন শুকুর আলী কেশবপুরে বজ্রপাত প্রতিরোধে তালের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার নালিতাবাড়ীতে সনাকের উদ্যোগে ৪০০ তালবীজ রোপন ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডং নির্মানের অভিযোগের তদন্ত শুরু কেশবপুরে যুব সমাজের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে তালের বীজ রোপন শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ উদ্বোধন : প্রথমদিন দাবা ক্লাবের পূর্ণ পয়েন্ট লাভ। নালিতাবাড়ীতে মায়ের সাথে অভিমান করে শিশুর আত্মহত্যা শ্রীবরদীতে মাদকবিরোধী অভিযানে হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু লুটপাট চলছেই,পাড় ভেঙ্গে হুম‌কি‌তে বসতবাড়ি নালিতাবাড়ীতে আখ চাষে লাভ,বাড়ছে আবাদ

নালিতাবাড়ীতে সড়কে ধানের চাড়া রোপন করে প্রতিবাদ

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৪৮ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
সড়কটি আগে থেকেই ছিল ভাঙাচোড়া, আর বর্ষাকালে কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ সড়ক সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন। শেরপুরের নালিতাবাড়ী রূপনারায়ন কুড়া ইউনিয়নের আয়নাতলী গ্রামে এ ঘটনা ঘটে।
শনিবার (০৭ আগস্ট) বিকালে উপজেলার আয়নাতলী গ্রামে এক দল কিশোর চলাচলের অনুপযোগী সড়কে ধানের চাড়া রোপন করে এর প্রতিবাদ করেন।
জনপ্রতিনিধি ও এলাকাবাসী জানান, প্রতিবছর বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে উপজেলার রূপনারায়ন কুড়া ইউনিয়নের আয়নাতলী থেকে কৃষ্ণপুর গ্রাম পর্যন্ত দুই কিলোমিটার চলাচলের একমাত্র সড়ক। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার লোক চলাচল করে থাকেন। দীর্ঘদিন ধরে সড়কটি মেরামতের জন্য কোনো ব্যবস্থা গ্রহণ করেননি কেউই। বর্ষা মৌসুমে সড়কের নানান জায়গায় গর্ত থাকায় পানি জমে কাদা হয়ে থাকে। ফলে সেই সড়ক দিয়ে চলাচল করতে পারেনা না সাধারণ লোকজন। বিশেষ করে সাইকেল,রিকসা,মোটর সাইকেল,ভ্যানগাড়ী চলতে পারে না। তাই এলাকার বাচ্চারা সড়কে কাদা মাটি পেয়ে ধানের চাড়া রোপন করে সড়ক পাকা করনের দাবি জানিয়েছেন।
আয়নাতলী গ্রামের রনি মিয়া (১৪) বলেন,এমুন কাচা রাস্তাদিয়া মানুষ কেমনে চলবো। এই রাস্তাডা খেতের মত হইয়া গেছে। তাই আমরা ধান গাছ লাগাইছি। অহনা সরকার যদি রাস্তাডা পাকা করেন।
কৃষ্ণপুর গ্রামের শাহীন(২৪) জানান,চলাচলের উপযুক্ত না,আমরা নিজেদের অর্থায়নে এলাকাবাসী মিলে বালু দিয়ে কোন মত কদমতলীর রাস্তা দিয়ে যাওয়ার ব্যবস্থা করেছি। কিন্ত ওই টুকু রাস্তা খুবই খারাপ অবস্থা।
রূপনারায়ন কুড়া ইউপি চেয়ারম্যান মো.মিজানুর রহমান বলেন,ওই সড়ক পাকা করনের জন্য ইঞ্জিনিয়ার নিয়ে মাপঝোক করে রাখা হয়েছে। সামনে টেন্ডারের মাধ্যমে পাকা হবে। আর দুএকদিনের মধ্যে আমি সড়কের কর্দমাক্ত স্থান গুলোতে বালি ফেলানোর ব্যাবস্থা করবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।