1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে সুকুমার হলেন শুকুর আলী কেশবপুরে বজ্রপাত প্রতিরোধে তালের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার নালিতাবাড়ীতে সনাকের উদ্যোগে ৪০০ তালবীজ রোপন ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডং নির্মানের অভিযোগের তদন্ত শুরু কেশবপুরে যুব সমাজের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে তালের বীজ রোপন শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ উদ্বোধন : প্রথমদিন দাবা ক্লাবের পূর্ণ পয়েন্ট লাভ। নালিতাবাড়ীতে মায়ের সাথে অভিমান করে শিশুর আত্মহত্যা শ্রীবরদীতে মাদকবিরোধী অভিযানে হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু লুটপাট চলছেই,পাড় ভেঙ্গে হুম‌কি‌তে বসতবাড়ি নালিতাবাড়ীতে আখ চাষে লাভ,বাড়ছে আবাদ

শেরপুরে ভুয়া মুক্তিযোদ্ধার দুই ছেলের অত্যাচারে অতিষ্ঠ এলাকার মানুষ-অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের।

মাসুদ হাসান বাদল
  • Update Time : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ২২ Time View

মুক্তিযুদ্ধ চলাকালিন ২৪ নভেম্বর শেরপুরের কামারিয়া এলাকা জুড়ে পাকিস্থানীদের গণহত্যা চলে। এই গণহত্যায় নিহত হন ওই এলাকার আইজ উদ্দিন মোল্লাসহ অনেকেই। ঘটনার সময় আইজ উদ্দিন বাড়ীর পাশে আখের খেতে প্রকৃতির ডাক সারছিলেন। এই আইজ উদ্দিনের দুই ছেলের একজন প্রজন্ম-৭১ এর কেন্দ্রীয় সভাপতি আজিজুর রহমান অপরজন পুলিশের পরিদর্শক(ওসি) মোস্তাফিজুর রহমান। শেরপুরসহ কোথাও মুক্তিযুদ্ধের তালিকায় নাম নেই অথচ ২০১২ সালে দুই পুত্র মিলে বাবা আইজ উদ্দিনের নামে কোথা থেকে ভূয়া মুক্তিযোদ্ধার সার্টিফিকেট বানিয়ে দুই পুত্র বাণিজ্য করছে। বাবার ভূয়া মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দেখিয়ে বড় ছেলে আজিজ প্রজন্ম-৭১ নামে একটি সংগঠনের সভাপতি হয়েছেন। মুক্তিযোদ্ধার সন্তান সেজে, ক্ষমতার অপব্যবহার করে স্থানীয়দের কাছ থেকে চাকুরি,বদলী, বিদেশ পাঠানের নামে অর্থ আত্মসাৎ ও জমিজমা দখল করে নীরিহ মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। স্থানীয় মুক্তিযোদ্ধারা এর বিহিত চেয়ে আজ ২৯ আগস্ট রোববার দুপুরে শহরের শহীদ বুলবুল সড়কস্থ সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে কামারিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে মুঠোফোনে যুক্ত হয়ে কথা বলেন ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি। হুইপ আতিক অভিযোগ করে বলেন আইজ উদ্দিন কোন দিন মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি(আতিক) খোঁজ নিয়ে দেখেছেন আইজ উদ্দিনের মুক্তিযোদ্ধের সনদটি সম্পূর্ণ ভূয়া। অন্য কোন মুক্তিযোদ্ধার সনদে ঘষামাজা করে বাবার নাম বসিয়ে মুক্তিযোদ্ধার সন্তান সেজে অভিযুক্ত দুই সন্তান নানা অপকর্ম করে যাচ্ছে। বিষয়টি সরকারের উচ্চ মহলে তুলে ধরবেন বলে জানিয়েছেন হুইপ আতিক।

বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ওই অভিযোগ করেন কামারিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন। তার দাবী(মতিন) আইজ উদ্দিন ৭০ এর নির্বাচনে মুসলিম লীগ সমর্থক ছিলেন। গণহত্যায় নিহত হওয়ার ৪১ বছর পরে কোথা থেকে বাবার নামে এক সার্টিফিকেট তুলে মুক্তিযোদ্ধার সন্তান বনে গিয়ে এসব করছেন। বাবার ভূয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট নিয়ে সন্তানরা বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রকল্প দেখিয়ে সরকারের কাছ থেকে সুযোগ-সুবিধা ভোগ করছেন। এলাকায় মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছেন সন্তানরা। অভিযোগে আইজ উদ্দিনের দুই ছেলে আজিজুর রহমান ও মোস্তাফিজুর রহমানের বিচার দাবি করেন।
সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন তালাপতুফ হোসেন মঞ্জু, মো. মমতাজ উদ্দিন, মো. তালেব হোসেন,মো.চাঁন মিয়া,মো.আব্দুল খালেক ও ওই এলাকার শহীদ পরিবারের সদস্য আবুল হাশেমসহ অনেকেই।
বাবাকে নির্ভেজাল মুক্তিযোদ্ধা দাবী করে আইজউদ্দিনের ছেলে আজিজুর রহমান ও মোস্তাফিজুর রহমান বলেছেন পারিবারিক জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একটি মহল আমাদের সম্পত্তি গ্রাস করার জন্য এসব করছে। স্থানীয় রাজনীতিতে সক্রিয় হওয়ার কারণে আমার রাজনৈতিক প্রতিপক্ষরা মিথ্যা বানোয়াট প্রচার চালাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।