1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

ভূয়া মুক্তিযোদ্ধা বিতর্ক ২৪ ঘন্টায় দুই পক্ষের সংবাদ সন্মেলন !

মাসুদ হাসান বাদল
  • Update Time : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩৮ Time View

শেরপুরে ভূয়া মুক্তিযোদ্ধা বিতর্ক এখন তুঙ্গে। দুই পক্ষ ২৪ ঘন্টার ব্যবধানে পৃথক সংবাদ সন্মেলন করেছেন। আজ ৩০ আগষ্ট দুপুরে জেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন কেন্দ্রীয় প্রজন্ম-৭১ এর সভাপতি সদর উপজেলার কামারিয়া নিবাসি আইজ উদ্দিন এর বড় ছেলে মো.আজিজুর রহমান। গতকাল ২৯ আগস্ট দুপুরে মুক্তিযোদ্ধা কার্যালয়ে কামারিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে সংবাদ সন্মেলন অনুষ্ঠিত হয়। প্রজন্ম-৭১ এর সভাপতি আজিজের বাবা ৭১ এ শহীদ আইজ উদ্দিনের মুক্তিযোদ্ধার সনদকে ভূয়া দাবী করে সংবাদ সন্মেলন করেন। মুক্তিযোদ্ধাদের ওই সাংবাদিক সন্মেলনে মঠোফোনে বক্তব্য রাখেন কামারিয়া অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা সংসদের হুইপ আতিউর রহমান আতিক।
আতিক ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের অভিযোগ, মুক্তিযুদ্ধ চলাকালিন ২৪ নভেম্বর শেরপুরের কামারিয়া এলাকা জুড়ে পাকিস্থানীদের গণহত্যা চলে। এই গণহত্যায় নিহত হন ওই এলাকার আইজ উদ্দিন মোল্লাসহ অনেকেই। ঘটনার সময় আইজ উদ্দিন বাড়ীর পাশে আখের খেতে প্রকৃতির ডাক সারছিলেন। এই আইজ উদ্দিনের দুই ছেলের একজন প্রজন্ম-৭১ এর কেন্দ্রীয় সভাপতি আজিজুর রহমান ও অপরজন পুলিশের পরিদর্শক(ওসি) মোস্তাফিজুর রহমান। শেরপুরসহ কোথাও মুক্তিযুদ্ধের তালিকায় নাম নেই অথচ ২০১২ সালে দুই পুত্র মিলে বাবা আইজ উদ্দিনের নামে কোথা থেকে ভূয়া সার্টিফিকেট বানিয়ে বাণিজ্য করছে। বাবার ভূয়া মুক্তিযুদ্ধের সার্টিফিকেট দেখিয়ে বড় ছেলে আজিজ প্রজন্ম-৭১ নামে একটি সংগঠনের সভাপতি হয়েছেন। মুক্তিযোদ্ধার সন্তান সেজে,ক্ষমতার অপব্যবহার করে স্থানীয়দের কাছ থেকে চাকুরি,বদলী, বিদেশ পাঠানের নামে অর্থ আতœসাৎ ও জমিজমা দখল করে যাচ্ছে। হুইপ আতিক অভিযোগ করে বলেন আইজ উদ্দিন কোন দিন মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি(আতিক) খোঁজ নিয়ে দেখেছেন আইজ উদ্দিনের মুক্তিযোদ্ধের সনদটি সম্পূর্ণ ভূয়া। অন্য কোন মুক্তিযোদ্ধার সনদে ঘষামাজা করে বাবার নাম বসিয়ে মুক্তিযোদ্ধার সন্তান সেজে অভিযুক্ত দুই সন্তান নানা অপকর্ম করে যাচ্ছে। বিষয়টি নিয়ে দ্রুত আদালতে যাবে স্থানীয় মুক্তিযোদ্ধারা।
অভিযোগকারি ওই মুক্তিযোদ্ধা ও হুইপ আতিকের বক্তব্যকে চ্যালেঞ্জ করে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রজন্ম-৭১ এর সভাপতি মো. আজিজুর রহমান বলেছেন তার বাবা আইজ উদ্দিন একজন প্রকৃত মুক্তিযোদ্ধা। এসব অপপ্রচারের জন্য তিনি জেলা আওয়ামীলীগের সভাপতি,স্থানীয় এমপি হুইপ মো. আতিউর রহমান আতিককে দায়ি করে উল্টো হুইপ আতিকের মুক্তিযোদ্ধের সনদকে চ্যালেঞ্জ করেছেন। আজিজের দাবী ৭১ এ আতিক ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিলেন। আমি(আজিজ) দুইবার দলের মনোনয়ন চেয়ে পাইনি। আগামী সাংসদ নির্বাচনে আতিক মনোনয়ন হারানোর আতংকে এসব বিষোদগার করছেন দাবী আজিজের। তবে এই সংবাদ সন্মেলনে সাংবাদিকদের কোন প্রশ্নের উত্তর না দিয়ে আজিজ দ্রুত ওই স্থান ত্যাগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।