1. admin@somoyerahoban.com : somoyerahoban :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রতিবন্ধী সোলায়মান চিকিৎসা না পেয়ে মৃত্যুর প্রহর গুনছেন ঝিনাইগাতীতে রাষ্ট্রপ্রতি পিপিএম পুলিশ পদক পেলেন ওসি ফায়েজুর রহমান সেরা সংগঠক হিসেবে অ্যাওয়ার্ড পেলেন সিরাজুল হক সাজিদ রাষ্ট্রপতি পুলিশ পদক’পে‌লেন মোস্তাফিজুর রহমান রিপন। নালিতাবাড়ীতে নিখোঁজের দুইদিন পর স্কুলছাত্রীর লাশ উদ্ধার নালিতাবাড়ীর গোপাল সরকার সাংগঠনিক সম্পাদক হওয়ায় বিভিন্ন শ্রেণীর মানুষের শুভেচ্ছা নালিতাবাড়ীতে বৃদ্ধাকে ঘাড়ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেওয়ার ভিডিও ভাইরাল, কারাগারে পুত্রবধূ ও নাতি। নালিতাবাড়ীতে ওয়ার্কার্স পার্টির কমরেড অমল সেন স্বরণে শীতবস্ত্র বিতরণ নালিতাবাড়ীতে বিটিসিএল অফিস বেহাল,টেলিফোন সংযোগ বিহীন । শেরপুরে ওয়ার্কার্স পার্টির শীতবস্ত্র বিতরণ

শোক সংবাদ : চলে গেলেন প্রকৌশলী মনোরঞ্জন দে

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৭০ Time View

বিএডিসি’র অবসরপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী, শেরপুর শহরের পুরাতন গরুহাটি শিববাড়ী এলাকার বাসিন্দা প্রকেশৈলী মনোরঞ্জন দে (৭৮) আর নেই। শ্বাস কষ্টজনিত কারণে হৃদরোগের ক্রিয়া বন্ধ হয়ে ২৯ আগস্ট রবিবার রাত সাড়ে আটটার দিকে শেরপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পরলোকগমন করেছেন। তিঁনি স্ত্রী, এক ছেলে এবং আমেরিকা প্রবাসী চিকিৎসক কন্যা সহ ৩ কন্যা রেখে গেছেন। তিঁনি ছিলেন বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী সঞ্জিতা হোড় দিপু ও বিটিভি-বেতারের তালিকাভুক্ত সঙ্গীত শিল্পী তৃপ্তি কর-এর চাচা। রাতেই শহরের পৌর শেরী মহাশ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।
মনোরঞ্জন দে একাত্তুরের মুক্তিযুদ্ধকালে ভারতের মেঘালয়ে শরনার্থী হিসেবে অবস্থানকালে মুক্তিবাহিনী ও মিত্রবাহিনীকে শেরপুর সহ দেশের বিভিন্ন অঞ্চলের রাস্তাঘাট, ব্রীজ-কালভার্ট, স্থাপনার ম্যাপ তৈরীর কাজে সহায়তা করেছিলেন। শেরপুর অঞ্চলের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং ভাষাসংগ্রামী এবং প্রগতিশীল আন্দোলনের নেতাকর্মীদের সাথে ছিলো তাঁর গভীর সখ্যতা। সরকারি চাকুরী থেকে অবসর নিলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার বিভিন্ন আন্দোলন-সংগ্রাম, সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে আমৃত্যু সম্পৃক্ত ছিলেন। বন্ধুবৎসল, অত্যন্ত উদ্যমী, কর্মঠ এই মানুষটি সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্যদের কোষাধ্যক্ষ, মুক্তিযুদ্ধ যাদঘুর ও শহীদ গোলাম মোস্তফা পাঠাগার, একাত্তুরের ঘাতক দালাল নির্মূল কমিটি, গণ সংস্কৃতি সংসদ, উদীচী সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও প্রগতিশীল সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।
তাঁর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ সহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে গভীর শোকপ্রকাশ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।