1. admin@somoyerahoban.com : somoyerahoban :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে সুকুমার হলেন শুকুর আলী কেশবপুরে বজ্রপাত প্রতিরোধে তালের চারা রোপণ কর্মসূচীর উদ্বোধন করলেন এমপি শাহীন চাকলাদার নালিতাবাড়ীতে সনাকের উদ্যোগে ৪০০ তালবীজ রোপন ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডং নির্মানের অভিযোগের তদন্ত শুরু কেশবপুরে যুব সমাজের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে তালের বীজ রোপন শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লীগ উদ্বোধন : প্রথমদিন দাবা ক্লাবের পূর্ণ পয়েন্ট লাভ। নালিতাবাড়ীতে মায়ের সাথে অভিমান করে শিশুর আত্মহত্যা শ্রীবরদীতে মাদকবিরোধী অভিযানে হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু লুটপাট চলছেই,পাড় ভেঙ্গে হুম‌কি‌তে বসতবাড়ি নালিতাবাড়ীতে আখ চাষে লাভ,বাড়ছে আবাদ

বিদেশি মদ আটকের ঘটনা ধামাচাঁপা দেয়ার অভিযাগ পুলিশের বিরুদ্ধে !

হাবিব সারোয়ার আজাদ,তাহিরপুর(সুনামগঞ্জ)
  • Update Time : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯ Time View

বিদেশি মদ আটকের ঘটনায় চোরাচালানীদের ব্যাপারে মামলা না করে উল্টো ঘটনা ধামাচাঁপা দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের এক এএসআই ও অপর এক এসআই’র বিরুদ্ধে।মাদক চোরাচালীনকে দু’দিন আটকে রেখে আইনের ফাঁক তৈরী করে দিয়ে সুনামগঞ্জের তাহিরপুর থানা থেকে ফের ওই চোরাচালানীকে ছেড়ে দেয়ার অভিযাগ উঠেছে । অভিযানে থাকা থানার এক এসআই ও অপর এক এএসআই গত তিন দিন ধরেই গণমাধ্যমকে তথ্য দিতে সময় ক্ষেপন ও নানা রকম গরিমসি করছেন।
থানা পুলিশের এমন অপেশাদার কর্মকান্ডে নানা শ্রেশি পেশার মানুষজন বিস্ময় প্রকাশ করেছেন।

সরজমিনে থাকা রোববার রাতে পুলিশী অভিযানের প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার সীমান্তবর্তী টেকেরঘাটে পুলিশের মাদকবিরোধী অভিযান চলাকালে টেকেরঘাট- লাকমা সীমান্ত সড়কের উপর হতে শনিবার রাতে বিপুল পরিমাণ বিদেশি (ভারতীয়) মদের চালান সহ নেত্রকোনার দুর্গাপুরের মুক্তারপাড়ার ইউসুফ হাওলাদারের ছেলে রফিক হাওলাদারকে আটক করেন থানার এসআই অপূর্ব সাহা ও টেকেরঘাট পুলিশ ফাঁড়ি ইনচার্জের দায়িত্বে থাকা এএসআই ফরিদ।
এরপর ওই রাতেই দালালচক্র মোটা অংকের উৎকোচ দিয়ে চোরাকারবারীকে ছাড়িয়ে নিতে তৎপর হয়ে উঠলে বিষয়টি ধামাচাঁপা দিতে সায় দেন পুলিশের দুই কর্মকর্তা সহ অন্যরা।
পরদিন সোমবার পরিবারের লোকজন থানা থেকে মুছলেখা দিয়ে ওই চোরাকারবারীকে বীরদর্পে ছাড়িয়ে নিয়ে যান।
রোববার রাতে থানার টেকেরঘাট ফাঁড়ি ইনচার্জের দায়িত্বে থাকা এএসআই ফরিদের নিকট জানতে চাইলে তিনি গণমাধ্যমের নিকট অকপটে স্বীকার করেন, এক বোতল বিদেশি (ভারতীয় অফিসার্স চয়েজ) মদের বোতল সহ একজনকে আটক করা হয়েছে।
সোমবার ওই বিষয়ে ফের জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি ওসি ও এসআই অপূর্ব সাহা ভাল বলতে পারবেন।
সোমবার সন্ধায় ও রাতে দু’দফা মুঠোফোনে কল করে এসআই অপূর্ব সাহার নিকট বিদেশি মদসহ চোরাচালানী আটকের বিষয়টি জানতে চাইলে তিনি বলেন ব্যস্ত আছি পরে আলাপ করব।,
এরপর মধ্যরাতে ফের ফোন করে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,হ্যা রোববার রাতে আমি  এসআই ফরিদ দুজনই টেকেরঘাট বাজারের একটি দোকানের পাশে দুই বোতল বিদেশি(ভারতীয় অফিসার্স চয়েজ মদের বোতল,প্রতিটি ৭৫০ মি.লি.)পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছি।
এরপর একই রাতে টেকেরঘাটে বিদেশি মদ সহ চোরাচালানী আটকের বিষয়টি জানতে চাইলে তিনি তা অস্বীকার করে বলেন, না, না আসলে টেকেরঘাট লাকমা সড়কে রাত পৌণে দু’টার দিকে এক  কিশোর ঘুরাফেরা করছিল, পুলিশ ফাঁড়িতে নিয়ে তাকে আটকে রাখি।
মঙ্গলবার তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার বলেন,  টেকেরঘাটে মাদক জব্দ ও কিশোরকে পুলিশ হেফাজতে নেয়া দুটি ভিন্ন ঘটনা হওয়ায় মুছলেখায় সোমবার কিশোরকে থানা থেকে ছেড়ে দেয়া হয় এবং মাদক পরিত্যক্ত অবস্থায় জব্দ দেখিয়ে আদালতে প্রতিবেদন পাঠানো হয়।
ওই রাতে টেকেরঘাটে অভিযানে থাকা এক অফিসার বিদেশি মদসহ ওই চোরাচালানীকে আটকের কথা স্বীকার করেছিলেন বলার পর ওসি কোন রকম সদুওর না দিয়ে বলেন, শিশু বাচ্চা ছিল, পরে কথা বলব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।