1. admin@somoyerahoban.com : somoyerahoban :
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইগাতীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপিতে প্রার্থী সংকট, আওয়ামী লীগে ছড়াছড়ি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন ঝিনাইগাতীতে আর্থিক সংকটে মেয়ের চোখের চিকিৎসা করাতে পারছেন না দরিদ্র পিতা না‌লিতাবাড়ী‌তে কমরেড আবুল বাশার ব্রিগেডের উদ্যোগে পুজা মন্ডপে স্বাস্থ্য সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে সংসদ সদস্য ফজলুল হকের পূজা মন্ডপ পরিদর্শন নালিতাবাড়ীতে গাছ কেটে র‌শি দি‌য়ে টান দিলে মাথায় পড়ে শ্রমিক নিহত জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় সুশাসনের ফল সকল ধর্মের মানুষ পাচ্ছে। মতিয়া চৌধুরী শ্রীবরদীতে মুক্তিযোদ্ধা পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা “যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ”ম‌তিয়া চৌধুরী নালিতাবাড়ীতে মা মেয়েকে সাতজনে মিলে গণধর্ষণ: গ্রেফতার ২

ভাঙ্গা ঘরে ঝুঁকি নিয়ে বসবাস অসহায় প্রতিবন্ধী পরিবারের

Reporter Name
  • Update Time : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ২৯ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
জন্মের পর সুস্থ্য স্বাভাবিক ছিলেন আলী মোহাম্মদ। কথা বলতো ,খেলতো সবই স্বাভাবিক ছিলো। কিন্ত সাত বছর বয়সের সময় তাঁর ঠাইফয়েড জ্বরে আক্রান্ত হয়। সঠিক চিকিৎসা না হওয়ায় এরপর থেকেই সে কথা বলতে পারে না,কানেও শুনতে পায় না। ইশারা ইঙ্গিতে সব কথার ভাষা বুঝানোর চেষ্টা করে। এখন আলী মোহাম্মদের বয়স ৭০ বছর। শেরপুরের নালিতাবাড়ী পৌরশহরের ৮ নং ওয়ার্ডে খালপাড় এলাকায় স্ত্রী সন্তান নিয়ে একটি ভাঙ্গা মাটির ঘরে জীবনের ঝুঁকিনিয়ে বসবাস করছেন।
সরেজমিনে ও এলাকাবাসী জানায়,পৌরশহরের ০৮ নং ওয়ার্ডে খালপাড় এলাকায় ৩৫ বছর ধরে বসবাস করে আসছে বাকপ্রতিবন্ধী আলী মোহাম্মদ। ঘরের পশ্চিম পাশ দিয়ে নালিতাবাড়ী থেকে কাকরকান্দী যাওয়ার সড়ক আর সামনে আইলাখালী খাল। মাঝখানে ৩ শতাংশ খাসজমিতে একটি ভাঙ্গা মাটির ঘর। গত কুরবানী ঈদের আগে পাহাড়ী ঢলের পানিতে মাটির ঘরের একপাশ ভেঙ্গে যায়। সেই ঘর মেরামত করা বা নতুন করে ঘর উঠনোর সামর্থ্য না থাকায় স্ত্রী উম্মে কুলসুম(৬৫) ও ছেলেকে নিয়ে ভাঙ্গা ঘরে জীবনের ঝুঁকি নিয়ে দিন যাপন করছেন। আলী মোহাম্মদ কথা বলতে পারে না। ইশারায় তার সাথে কথা বলতে হয়। আগে আলী মোহাম্মদ দিন হাজিরার কাজ করতো। এখন বার্ধক্য জনিত কারণে আর কাজ করতে পারে না। আলী মোহাম্মদের দুই সন্তান । এক ছেলে ও এক মেয়ে । মেয়ে বুলি বেগমকে বিয়ে দিয়েছেন হালুয়াঘাট উপজেলার জয়রামকুড়া গ্রামে। ছেলে চাঁন মিয়া(২২)দিন হাজিরা কাজ করে সংসার চালায়।
ভাঙ্গা ঘরেই মানবেতর জীবনযাপন করছেন তারা। সামান্য ঝড়বৃষ্টি বৃষ্টি হলেই ঘরের ভিতর পানি পড়ে। তাই রাতে বৃষ্টি হলে ঘুম জেগে বসে থাকতে হয়। ঘরের ফ্লোর কাদামাটিতে পরিনত হয়। এসময় তাঁদের কষ্ট,দুর্ভোগ,ভোগান্তি আরো দিগুণ বেড়ে যায়।
স্ত্রী উম্মেকুলসুম বলেন,আমি হুনছি সরকার নাকি ঘর দেয়। আমাগরে যদি একটা ঘর দিতো,তাইলে বৃদ্ধ বয়সে বাকি জীবন একটু শান্তিতে কাটাইতে পারতাম।
পৌরসভার ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মো.জহুরুল হক বলেন,পৌরসভার পক্ষ হতে ঘর দেওয়ার সুযোগ নাই। তাঁদের স্বামী স্ত্রী দুজনকেই বয়স্ক ভাতা দেওয়া হয়েছে। তবে তারা ওই ঘরে জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছেন। কোন হৃদয়বান তাদের ঘরটি করে দিলে ভাল হতো।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)হেলেনা পারভীন বলেন,আলী মোহাম্মদ য়েখানে আছেন সেখানে ঘর দেওয়ার সুযোগ নেই। সে যদি অন্য কোন ইউনিয়নে যেতে চায় তাহলে জমিসহ ঘর দেওয়ার ব্যবস্থা করা য়েতে পারে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।