1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৫৩ Time View

না‌লিতাবাড়ী প্র‌তি‌নি‌ধি

সারাদেশে দূর্গা মন্দির সহ হিন্দু সম্প্রদায়ের ওপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ১৬ অ‌ক্টোবর শেরপু‌রের না‌লিতাবাড়ী বাজা‌রে সকা‌লে এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

জানা‌গে‌ছে, ১৯৭২ সালের চার মূলনীতি কার্যকরের দাবি জা‌নি‌য়ে এবং সারাদেশে সার্বজনীন দূর্গাপুজাকে ভন্ডুল করার জন্য কথিত কুরআন অবমাননাকে কেন্দ্র বিজয়া দশমীর সময় যে সহিংস হামলা চালিয়ে পুজামন্ডপ ধ্বংস,হিন্দু বাড়িতে আক্রমণ দোকান পিাটে হামলা অগ্নিসংযোগ করা হয়। হামলায় কয়েকজন নিহত ও আহত হয়েছে।

এই সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে শেরপুরের না‌লিতাবাড়ী বাজারে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি শেরপুর জেলার উদ্যোগে এক মানববন্ধন করা হয়।

এতে প্রধান বক্তা ছিলেন শেরপুর জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক কমরেড আবুল বাশার ব্রিগেডের সমন্বয়ক কমরেড রাজিয়া সুলতানা।

আরো বক্তব্য রাখেন নালিতাবাড়ী উপজেলা ওয়ার্কার্স পার্টির নেতা রিতা রাণী পাল,চম্পা রাণী,আসমা খাতুন,ভারতী রাণী পাল, স্বপ্না রাণী কর্মকার,বক্তব্য রাখেন বাংলাদেশ খেতমজুর ইউনিয়ন নালিতাবাড়ী উপজেলার সভাপতি মোঃ রাসেল মিয়া দুদু,সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হাকিম,সহসভাপতি তাজুল ইসলাম। মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন যুথী রাণী পাল,অঞ্জলি রাণী পাল,নির্মল পাল,বিজয় চন্দ্র পাল, বিপুল সহ প্রমুখ। মানববন্ধনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি শেরপুর জেলার সম্পাদক রাজিয়া সুলতানা বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছিল একটি শোষণ বৈষম্যহীন সমতা ভিত্তিক অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে উঠবে। ৭২ সালের সংবিধানে যুক্ত হয়েছিল-গণতন্ত্র, সমাজতন্ত্র,বাঙালী জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতা। কিন্তু আজ আমরা চারমূল নীতি থেকে অনেক দুরে অবস্থান করছি যে কারনে সাম্প্রদায়িক অপশক্তি বারবার সংখ্যালঘুসহ ভিন্নমতের মানুষের ওপর আক্রমণ চালাচ্ছে । মুক্তিযুদ্ধের চেতনার সরকার হিসেবে মহাজোট সরকার চার মূলনীতি ফিরিয়ে আনলেও তা কার্যকর করার জন্য যথাযথ উদ্যোগ নেয়নি।তাই সরকারের প্রতি আহবান জানাই সংবিধানের চার মূলনীতি কার্যকর করে দেশকে সাম্প্রদায়িকতার হাত রক্ষা করুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।