1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৫:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

গণসচেতনতা বাড়াতে বিকাশের পথ নাটক

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ১৮ Time View

না‌লিতাবাড়ী প্র‌তি‌নি‌ধি
আর্থিক লেনদেনে নিরাপদ থাকা ও প্রতারণা-ঝুঁকি এড়াতে বছরজুড়ে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলায় পথ নাটকের আয়োজন করছে বিকাশ। প্রলোভনে ফেলে, ভয় দেখিয়ে বা অন্য কোন কৌশলে প্রতারক পিন বা ওটিপি জানতে চাইলে তখনই থামিয়ে দেয়ার বিষয়টিকে প্রতীকীভাবে তুলে ধরে গত রবিবার(২১ ন‌ভেম্বর)শেরপুর সদরের শাপলা চত্বর এবং শেরপুর নিউমার্কেট এর সামনে সচেতনতামূলক পথ নাটক অনুষ্ঠিত হয়।
বিপুল সংখ্যক দর্শক পথ নাটকটি উপভোগ করেন।
সরকারের বিভিন্ন রকম ভাতা, স্কুল শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পাওয়ার পর সেই টাকা গ্রহণ থেকে শুরু করে তা নিরাপদে ব্যবহার নিশ্চিত করতে গ্রাহকের সচেতনতার কোন বিকল্প নেই। সেই লক্ষ্যে তাদের মধ্যে সচেতনতা বাড়াতে পথ নাটকটিতে দুজন শিক্ষার্থীর অভিভাবকের কাছে আসা অপরিচিত ফোনের আলাপচারিতার মধ্য দিয়ে প্রতারণা প্রতিরোধের বিষয়টি তুলে ধরা হয়। কোন অবস্থাতেই বিকাশ অ্যাকাউন্টের পিন ও ওটিপি কাউকে জানানো যাবে না- এই বিষয়টিকে মূল প্রতিপাদ্য করে সচেতনতামূলক এই পথ নাটকটি হাস্যরসাত্নকভাবে উপস্থাপন করা হয়।
এই প্রসঙ্গে বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, “মোবাইল ভিত্তিক এই সেবার সর্বোচ্চ সুফল পেতে সচেতনতার বিকল্প নেই। তাই, জাতীয় গণমাধ্যমে বিজ্ঞাপন প্রচার সহ নানাবিধ কার্যক্রমের পাশাপাশি উপজেলা পর্যায়ে সরাসরি গ্রাহক উপস্থিতিতে পথনাটকের মতো আকর্ষনীয় উপস্থাপনার মাধ্যমে সচেতনতার বার্তা ছড়িয়ে দেয়ার উদ্যোগ নিয়েছি আমরা।”
শেরপুরে শুরু হওয়া এই পথ নাটক পর্যায়ক্রমে দেশের বিভিন্ন উপজেলায় আয়োজিত হবে ব‌লে তি‌নি জানান ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।