1. admin@somoyerahoban.com : somoyerahoban :
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

না‌লিতাবাড়ীতে মাইকের উচ্চশব্দে অতিষ্ঠ পৌরবাসী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ২৩ Time View

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী পৌরশহরে মাইকের উচ্চশব্দে অতিষ্ঠ এলাকাবাসী। বিভিন্ন পণ্যের প্রচারণায় প্রতিদিন উচ্চ শব্দে মাইক বাজানো হয়। ইজিবাইক, রিকশা ও পিকআপ ভ্যানে মাইক বেঁধে উচ্চশব্দে দীর্ঘ সময় ধরে বিভিন্ন পণ্যের প্রচারণা চালানো হয়। এসব মাইকের শব্দে অতিষ্ঠ হয়েে পড়েছেন এলাকাবাসী।
এলাকাবাসী জানায়, মঙ্গলবার ও শনিবার হচ্ছে হাটবার এই দিনে বাজারে লোকের সমাগম হয় বেশী। তাই ভিবিন্ন কোম্পানীর বীজ প্রচারণা চলে সকাল থেকে রাত পর্যন্ত। এতে কেউ কেউ বিরক্ত হয়ে কানে আঙুল দিয়ে পথ চলেন। এ ছাড়াও বেসরকারি ক্লিনিক ও ডায়গনেস্টিক সেন্টারের প্রচার, বিশেষজ্ঞ ডাক্তারের পরিচয়,গরু-মহিষ জবাই, ছাগল হারানো, কোচিংয়ে ভর্তি, বিদ্যালয়ে ভর্তি, কোনো প্রতিষ্ঠানে বিশেষ ছাড়, মোবাইলের সিমকার্ড মেলাসহ বিভিন্ন প্রচারে মাইকিং করা হয়। আর নির্ধারিত কয়েকটি স্থানে কমদামে এলইডি বাল্ব বিক্রির প্রচারে উচ্চশব্দে মাইকিং চলছে নিয়মিত। এর সঙ্গে রয়েছে যত্রতত্র গান লোডের দোকানের সাউন্ড বক্সের উচ্চশব্দ। হাসপাতাল, শিক্ষাপ্রতিষ্ঠানসহ যেসব স্থানে মাইক বন্ধ রাখার নিয়ম রয়েছে, তাও মানছে না কেউ।
পৌরশহরের বাসিন্দা জহিরুল ইসলাম ভুট্টু(৪৬) বলেন, মাইকের শব্দে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। সকাল থেকে রাত পর্যন্ত চলছে ওদের প্রচার। দেখার কেও নাই। মাইকে স্কুল, কলেজ, হাসপাতাল, সরকারি অফিস কিছু মানে না।

চাকুরীজী‌বি নাস‌রিন সুলতানা ব‌লেন,সারা‌দিন বি‌ভিন্ন প্রচা‌রের শ‌ব্দে অতিষ্ঠ। বাচ্চা‌দের লেখাপড়ার সময় ও চ‌লে প্রচার। যথাযথ কতৃপ‌ক্ষের দৃ‌ষ্টি দেওয়া উ‌চিৎ।
নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা.সাব্বির আহামেদ জানান, অতিরিক্ত শব্দ দূষণ শিশুসহ সব বয়সের মানুষের জন্য ক্ষতিকর। এতে শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়, মস্তিষ্কে চাপ সৃষ্টি হয়, কর্মক্ষমতা কমে যায়, মেজাজ খিটখিটে হয়ে যায়, কাজকর্মে মন বসে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
কপিরাইট © 2020 somoyerahoban.com একটি স্বপ্ন মিডিয়া সেন্টার প্রতিষ্ঠান।