1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

নালিতাবাড়ীতে ভেজাল সার জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪
  • ৩২ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ভেজাল সার মজুত ও বিক্রির দায়ে সার ব্যবসায়ী সোহেল রানাকে ৫০ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙলবার (০৯ জানুয়ারী)সকালে পৌরশহরের তারাগঞ্জ দক্ষিণ বাজার মেসার্স জারা এগ্রো লিঃ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল।
কৃষি অফিস সুত্রে জানাগেছে,উপজেলায় বোর মৌসুমে সারের চাহিদা থাকে ব্যপক। আর এই সুযোগকে কাজে লাগিয়ে অধিক মুনাফা লাভের আশায় সুযোগ সন্ধানী ব্যাবসায়ীরা ভেজাল সার বিক্রি করে থাকেন। কৃষি অফিস গুপন সংবাদের ভিত্তিতে আজ পৌরশহরের তারাগঞ্জ দক্ষিণ বাজারে অবস্থিত মেসার্স জারা এগ্রো লিঃ এর সত্তাধিকারী সোহেল রানার দোকানে অভিযান পরিচালনা করেন। এ সময় সোহেলের গুদামে প্রায় ১০ টন ভেজাল জিপসাম,বোরণ, জিংক সার পাওয়া যায়। ভেজাল সার সংরক্ষণ ও বিপণন করায় মোবাইল কোর্ট এর মাধ্যমে সার ব্যবস্থাপনা আইন-২০০৬ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। সেই সাথে প্রায় ১০ টন নকল জিপসাম সার সহ অন্যান্য জিংক,বোরণ সার জব্দ করা হয়। ঘটনাস্থলে জরিমানার টাকা পরিশোধ করেন ওই ব্যবসায়ী।
এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ, কৃষি সম্প্রসারণ অফিসার মওদুদ আহমেদ ও মোঃ আনোয়ার হোসেন এবং আইনশৃঙ্খলা রক্ষায় ছিলেন নালিতাবাড়ী থানা পুলিশ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আনোয়ার হোসেন বলেন, প্রান্তিক কৃষকরা বাজারে দোকান থেকে মানসম্মত সার মনে করে এসব ভেজাল কিনে নিয়ে গিয়ে জমিতে প্রয়োগ করে। কিন্তু ভেজাল সারের ফলে কৃষকরা কাঙ্ক্ষিত ফসল পায় না, পাশাপাশি কৃষকরা প্রতারিত হচ্ছে। ভেজাল সার মজুত ও বিক্রি রোধে অভিযান অব্যাহত থাকবে।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলিশায় রিছিল বলেন, জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা ও ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...