1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রীর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে আমরা কাজ করে যাচ্ছি। সাবেক সিনিয়র সচিব ও এসডিএফ এর চেয়ারপার্সন আবদুস সামাদ ফারুক

রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২০৪ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
মাননীয় প্রধানমন্ত্রীর ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে আমরা কাজ করে যাচ্ছি। ২০০১ সালে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ) প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই এ সংস্থাটি দারিদ্র বিমোচন,প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি, অতিদরিদ্র গ্রামীণ দরিদ্র ও জনগোষ্ঠীকে আয়বর্ধক মুলক কাজে সম্পৃক্তকরণ,খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ,গ্রামীন ক্ষুদ্র অবকাঠামো নির্মান ও হতদরিদ্র,প্রতিবন্ধী,দীর্ঘমেয়াদী অসুস্থ ব্যক্তিদের পরিবারকে এককালীন অনুদান প্রদান করে আসছে। মো.আবদুস সামাদ ফারুক শেরপুরের নালিতাবাড়ীতে আজ সোমবার(২৯ আগস্ট)সকালে কাকরকান্দী ইউনিয়নের ক্লাস্টারের আয়োজনে খেলার মাঠে এসডিএফ এর গ্রাম সমিতির পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওমীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন ।
জানাগেছে,সারাদেশে ২০টি জেলায় ৬৮টি উপজেলায় তিন হাজার ২০০ টি পিছিয়ে পড়া গ্রামে উন্নয়ন কর্মসূচী রয়েছে। এর মধ্যে নালিতাবাড়ী উপজেলায় ৩টি ক্লাস্টারের মাধ্যমে ১২ টি ইউনিয়নের ৮৫টি গ্রামে কার্যক্রম পরিচালিত হচ্ছে। আজ সোমবার কাকরকান্দী ক্লাস্টারের ৫টি গ্রামের সমিতির সদস্যদেও নিয়ে পর্যালোচনা সভা হয়।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,এসডিএফ এর ময়মনসিংহ আঞ্চলিক পরিচালক মো.সাইফুল ইসলাম, কাকরকান্দী ইউনিয়নের চেয়ারম্যান মো.নিয়ামুল কাউসার,সাবেক চেয়ারম্যান মো.নাজিম উদ্দিন আহামেদ,মুক্তিযোদ্ধা আবদুর রহমান প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...