1. admin@somoyerahoban.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

নালিতাবাড়ীতে সহায় সম্বলহীনদের মাঝে অনুদান বিতরণ

রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
  • ২৩৭ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ীতে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ)এর পক্ষ থেকে সহায় সম্বলহীন ১৯২ জন প্রত্যেককে এককালীন ৯ হাজার টাকা করে ১৭ লাখ ২৮ হাজার অনুদান দেওয়া হয়েছে। রবিবার(২৩ অক্টোবর)বিকালে কাকরকান্দী ইউনিয়ন এসডিএফ ক্লাস্টারের আয়োজনে বিন্নিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুদান বিতরণ করা হয়।
জানাগেছে,২০০১ সালে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই এ সংস্থাটি দারিদ্র বিমোচন,প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টি, অতিদরিদ্র গ্রামীণ দরিদ্র ও জনগোষ্ঠীকে আয়বর্ধক মুলক কাজে সম্পৃক্তকরণ,খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ,গ্রামীন ক্ষুদ্র অবকাঠামো নির্মান ও হতদরিদ্র,প্রতিবন্ধী,দীর্ঘমেয়াদী অসুস্থ ব্যক্তিদের পরিবারকে এককালীন অনুদান প্রদান করে আসছে। সারাদেশে ২০টি জেলায় ৬৮টি উপজেলায় তিন হাজার ২০০ টি পিছিয়ে পড়া গ্রামে উন্নয়ন কর্মসূচী রয়েছে। এর মধ্যে নালিতাবাড়ী উপজেলায় ৩টি ক্লাস্টারের মাধ্যমে ১২ টি ইউনিয়নের ৮৫টি গ্রামে কার্যক্রম পরিচালিত হচ্ছে।
আজ রবিবার বিন্নিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বেনুপাড়া,কাকরকান্দী,হাতিবান্দা ও পূর্ব মানিককুড়া গ্রামের ১৯২ জন অসহায় সহায় সম্বলহীন সমিতির সদস্যদের ১৭ লাখ ২৮ হাজার টাকা বিতরণ করা হয়।
এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা আবদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছিলেন, এসডিএফ এর চেয়ারম্যান ও সাবেক নৌ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো.আবদুস সামাদ ফারুক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এসডিএফ এর ময়মনসিংহ আঞ্চলিক পরিচালক মো.সাইফুল ইসলাম,উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো.সাইফুল ইসলাম, কাকরকান্দী ইউনিয়নের চেয়ারম্যান মো.নিয়ামুল কাউসার,প্রধান শিক্ষক মো.শেখ সাদী,ইউপি সদস্য মো. লাল মিয়া ও সমিতির সদস্য অলকা রাণী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...