1. admin@somoyerahoban.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

গারো ছেলেরা না’ ওয়ারিস কেন ? বইয়ের মোড়ক উন্মোচন।

রিপোর্টার
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ৬৭ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
গারো ছেলেরা না’ ওয়ারিস কেন ? বইয়ের মোড়ক উন্মোচন করলেন ময়মনসিংহ-১(হালুয়াঘাট-ধোবাউড়া)আসনের এমপি ও কেন্দ্রীয় ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান জুয়েল আরেং। ২৭ অক্টোবর শুক্রবার বিকেলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ট্রাইব্যাল ওয়েলফেয়ার অফিস প্রাঙনে মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক কেএন মারাক এর সভাপতিত্বে (হালুয়াঘাট-ধোবাউড়া)আসনের এমপি জুয়েল আরেং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য শেষে বইয়ের মোড়ক উন্মোচন করেন। এ সময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের যুগ্ন সচিব আন্দ্রিয় দ্রং, ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল যোহন সাংমা, শেরপুর সদর ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান দুলাল মারাক, নকলা উপজেলা ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান রঞ্জিত বিশ^াস,নেত্রকোনা দুর্গাপুরউপজেলা ট্রাইব্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যানসাইমন তজু,ডা.মুক্তি আরেং ও সাংবাদিক মঞ্জুরুল আহসান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন লেখকের সন্তান সাংবাদিক ক্লোডিয়া নকরেক কেয়া।
প্রধান অতিথি বলেন,গারো ছেলেদের অধিকারের বিষয় নিয়ে এ ধরনের লেখা এই প্রথম। আমরা এই লেখার মাধ্যমে সকল গারো নের্তৃবৃন্দদের নিয়ে আলোচনা করবো যেন গারো ছেলে সন্তানরাও সম্পদের ভাগ পায়।
লেখক কেএন মারাক বলেন,আমি দীর্ঘদিন ধরে ট্রাইব্যাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন কওে আসছি। আমাদেও গারোদেও সম্পদ সম্পুর্ণ ভাবে মাতৃতান্ত্রিক হওয়ায় সমস্যার শেষ নেই। তাই অভিজ্ঞতা থেকে এই বইটি লেখা যেন গারো ছেলে সন্তানরাও সম্পদের ভাগ পায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...