1. admin@somoyerahoban.com : admin :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

নালিতাবাড়ীতে নতুন কারিকুলামে শিক্ষকদের প্রশিক্ষণে অনিয়মের অভিযোগ

রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১০২ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ীতে নতুন কারিকুলামে প্রশিক্ষণে শিক্ষকদের পরিবর্তে অফিস সহকারীদের দিয়ে ট্রেনিং করানোর অভিযোগ উঠেছে। ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় সাতদিন ব্যাপী নতুন কারিকুলামে অষ্টম ও নবম শ্রেণি-শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম শেষ হবে ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও শিক্ষকরা জানায়, ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিম থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় সাতদিন ব্যাপী প্রশিক্ষণের জন্য নালিতাবাড়ী উপজেলায় মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার ৫৭০ জন শিক্ষক প্রশিক্ষণ নিচ্ছেন আবদুল হাকিম স্মৃতি মডেল উচ্চ বিদ্যালয়ে। ১৮ ডিসেম্বর থেকে এ প্রশিক্ষণ শুরু হয়েছে। মাঝখানে তিনদিন বাদদিয়ে ২৮ ডিসেম্বর প্রশিক্ষণ শেষ হবে। প্রতিজনে দৈনিক ভাতা পাবেন ১ হাজার ৮০ টাকা। নিয়ম অনুযায়ী নিয়োগ প্রাপ্ত শিক্ষকরা ছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের খ-কালীন শিক্ষকরাও এ প্রশিক্ষণের সুযোগ পাবেন। তবে প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, অফিস সহকারী,কম্পিউটার ল্যাব অপারেটর এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন না। অথচ কিছু প্রধান শিক্ষক, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের দিয়ে প্রশিক্ষণ করাচ্ছেন। শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী আবুল কালাম আজাদ,সন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো.আজাহার,পাইখাতলা উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ও গেরামারা দাখিল মাদরাসার অফিস সহকারী ছাড়াও অফিস সহকারীগন প্রশিক্ষণ নিচ্ছেন।
এ ব্যাপারে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.আনিছুর রহমান বলেন,আমি অফিস সহকারী আবুল কালাম আজাদকে তার পদবী উল্লেখ করে শিক্ষা অফিসে প্রত্যায়ন পত্র জমা দিয়েছি। সে হিসেবেই আবুল কালাম প্রশিক্ষণ নিচ্ছেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.জাহাঙ্গীর আলম বলেন, প্রশিক্ষনের জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে তালিকা চেয়ে প্রত্যয়ন পত্র চাওয়া হয়েছিলো। সেভাবেই তালিকা ও প্রত্যয়ন পত্র পেয়ে আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। তবে শিক্ষা অফিসার এই প্রতিবেদকের সামনেই শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে ফোন দিয়ে সত্যতা পেয়ে তাকে প্রশিক্ষণের ভাতা দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...