1. admin@somoyerahoban.com : admin :
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে অর্থ সহায়তা করেছে কারিতাস নালিতাবাড়ীতে সেচ্ছাসেবী সংগঠন ‘সেবক’ এর উদ্যোগে ফ্রি চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদান নালিতাবাড়ীতে বন্যায় বিদ্যুৎ বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি নালিতাবাড়ীতে বন্যার্তদের ত্রাণ দিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন নালিতাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিক্যালক্যম্প। নালিতাবাড়ীতে গবাদিপশু নিয়ে বিপাকে বন্যার্তরা নালিতাবাড়ীতে ঢলের পানি উজান থেকে নেমে চারটি ইউনিয়ন প্লাবিত,ত্রাণ ও উদ্ধার কাজ অব্যাহত,মৃত্যু ৫ নালিতাবাড়ীতে ঢলের পানিতে বৃদ্ধ ও নারীর মৃত্যু, দুই ভাইসহ নিখোঁজ ৩ ভারত থেকে হু হু করে আসছে পানি, সঙ্গে বৃষ্টি, নালিতাবাড়ীতে বন্যার শঙ্কা নালিতাবাড়ীতে ভারতীয় সন্দেহে ১০ গরু আটক, রা‌তের আধা‌রে ছাড়।

নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে অর্থ সহায়তা করেছে কারিতাস

রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ১ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে নগদ ছয় হাজার টাকা করে অর্থ এবং হাইজিন কিট সহায়তা দিয়েছে কারিতাস ময়মনসিংহ অঞ্চল। আজ রবিবার(২০ অক্টোবর) নয়াবিল উচ্চ বিদ্যালয় মাঠে ক্ষতি গ্রস্তদের হাতে এই অর্থ এবং স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী তুলে দেয়া হয়।
জানাগেছে, বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস ময়মনসিংহ অঞ্চল“জরুরি মানবিক সহায়তা” প্রকল্পের আ্ওতায় বন্যায় ক্ষতি গ্রস্ত উপজেলার নয়াবিল ইউনিয়নের ২৬৫ পরিবারকে নগদ ৬ হাজার টাকা করে অর্থ এবং হাইজিন কিট(বালতি,মগ,ডিটার্জেন্ট পাউডার,সাবান,স্যালাইন ও স্যানিটারী ন্যাপকিন) সহায়তা দিয়েছে। প্রকল্পটির অর্থ সহায়তা করেছে“স্টার্ট ফান্ড বাংলাদেশ” স্টার্ট নেট্ওয়ার্ক। সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি কোপেন্দ্র নকরেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মো.শফিকুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে কারিতাস ময়মনসিংহ অঞ্চলের পরিচালক অপূর্ব ম্রং, স্টার্ট ফান্ড এর মিল কোঅর্ডিনেটর আলী আহসান, প্রকল্পের টিম লিডার ডানিয়েল ধৃতু স্নাল, দুলেন আরেং,ছন্দা হাউই,সাংবাদিক ক্লোডিয়া নকরেক কেয়া এবং উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো.সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।
কারিতাস ময়মনসিংহ অঞ্চলের পরিচালক অপূর্ব ম্রং তার বক্তব্যে জানান ,কারিতাস বাংলাদেশ নালিতাবাড়ী উপজেলাতে বন্যার শুরু থেকেই জরুরি ত্রান সহায়তার কাজ করে আসছে এবং মানবিক সহায়তা নিয়ে বন্যা দুর্গত মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। তিনি জানান ৪৫ দিনের এই প্রকল্পের আ্ওতায় বন্যায় ক্ষতিগ্রস্ত আরো ২৫ টি পরিবারকে পরবর্তী পর্যায়ে ১৭হাজার টাকা করে ঘর পুন:নির্মানের জন্য অর্থ সহায়তা দেয়া হবে।
প্রধান অতিথি তার বক্তব্যে সরকারের উন্নয়ন সহযোগী হয়ে কাজ করার জন্য কারিতাস বাংলাদেশকে ধন্যবাদ জানান। তিনি দেশের সকল দূর্যোগে সরকারের পাশাপাশি কাজ করার জন্য সকল এনজ্ওিদের প্রতি আহবান জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...