1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন

নালিতাবাড়ীতে ধানের সাথে শত্রুতা,জমির আইলে বসে কাঁদছেন বিধবা নুরুন্নাহার

রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২
  • ১১৩ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী ইউনিয়নের কেন্দুয়াপাড়া গ্রামের বিধবা ৮০ শতাংশ জমির ধান খেতে শত্রুতার জের ধরে আগাছা নাশক বিষ স্প্রে করে পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। গতবুধবার রাতের কোন এক সময় বিষ স্প্রে করা হয়। এরপর থেকে বিধবা নুরুন্নাহার খেতের আইলে বসেই সারাক্ষণ কাঁদছেন। এ ঘটনায় নালিতাবাড়ী থানায় সাবেক স্বামী শাহজাহান মিয়াকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে।
লিখিত অভিযোগ,থানা ও এলাকাবাসী সুত্রে জানাগেছে,উপজেলার নালিতাবাড়ী ইউনিয়নের কেন্দুয়াপাড়া গ্রামের কৃষক মো.শামছুদ্দিনের মেয়ে মোছা.নুরুন্নাহারকে পৌরশহরের ছিটপাড়া এলাকায় বিয়ে হয়। সেখানে দুই ছেলে সন্তান রেখে স্বামী মারা যান। এরপর নুরুন্নাহার চাতাল মিলে কাজ কাম কওে কেন্দুয়াপাড়ায় সাড়ে ১২ শতাংশ জমি কিনে বাড়ী করে ছোট দুই সন্তানকে বড় করেন। একজন ছেলে সুজন(২৬)রিকসা চালায় আর নিরব(১৩)হোটেলে কাজ করেন। গত ২০১৯ সালে আবার নুরুন্নাহারকে বিয়ে দেন হালুয়াঘাট উপজেলার উত্তর রামনগর গ্রামের মো.নুরুল ইসলামের ছেলে মো.শাহজাহানের সাথে । শাহজাহানের আরো দুইটি স্ত্রী রয়েছে। স্বামী নারী লোভী খারাপ চরিত্রের লোক হওয়ায় চলতি বছরের জুন মাসে ১২ তারিখে নুরুন্নাহার স্বামী তালাক দেন। এরপর থেকেই ওই তালাক দেওয়া স্বামী কেন্দুয়া পাড়ায় এসে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে আসছেন। নুরুন্নাহার তাঁর ছেলেদের কাছ থেকে ১৯ হাজার টাকা নিয়ে ৮০ শতাংশ জমি এক বছরের জন্য মেদী নেন। এবং চলতি রোপা আমন মৌসুমে ৫৫ শতাংশ জমিতে পাইজাম ও ২৫ শতাংশ জমিতে তুলশীমালা ধান আবাদ করেন। ধানে থোর এসে গেছে । এর মধ্যে বিষ প্রয়োগ হওয়ায় ৮০ শতাংশ জমির ধান পুড়ে গেছে। গত বুধবার শাহজাহানকে কেন্দুয়াপাড়া এলাকায় কয়েকজন দেখতে পেয়েছেন বলে এলাকাবাসী জানান। সে হিসেবে শাহজাহানকে আসামী করে গতকাল রাতে থানায় মামলা দায়ের করেন নুরুন্নাহার।
উপজেলা কৃষি কর্মকর্তা মো.আলমগীর কবীর বলেন, ওই বিধবা মহিলার অভিযোগ পেয়ে কৃষি অফিস থেকে উপসহকারীকে পাঠিয়েছিলাম। জমিতে আগাছানাশক পোষ্ট ইমারজেন্স বিষ প্রয়োগ করা হয়েছে। তাই আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।
নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ মো.এমদাদুল হক বলেন, ওই বিধবা মহিলা বাদী হয়ে শাহজাহানকে আসামী করে গতকাল রাতে একটি মামলা দায়ের করেছেন। তদন্তপুর্বক দ্রুত আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...