1. admin@somoyerahoban.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

দলীয় মনোনয়ন পেতে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন আবদুস সামাদ ফারুক

রিপোর্টার
  • আপডেট টাইম : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
  • ৯২ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুর-২(নকলা-নালিতাবাড়ী)নির্বাচনী আসনে এমপি হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ ফারুক মাঠ চষে বেড়াচ্ছেন। নির্বাচনী এলাকায় সরকারের শান্তি ও উন্নয়ন নিয়ে সভাসমাবেশ ও হাট বাজারে গণ সংযোগ করছেন। এই আসনে বর্তমান এমপি সংসদ উপনেতা মতিয়া চৌধুরী।
জানাগেছে,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাবেক নৌ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ও বর্তমানে বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য এবং অর্থ মন্ত্রনালয়ের অধীনে সোস্যাল ডেপলাপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ) এর চেয়ারপার্সন মো.আবদুস সামাদ ফারুক সরকারের উন্নয়ন ও শান্তি সমাবেশের ব্যানারে নকলা ও নালিতাবাড়ীর শহর গ্রামের মাঠ চষে বেড়াচ্ছেন। আবদুস সামাদ ফারুক ১৯৮৬ সাল থেকে তার কর্মজীবন শুরু করেন। তিনি ইউএনও, এডিসি,ডিসি,বিভাগীয় কমিশনার,যুগ্ন সচিব, অতিরিক্ত সচিব এবং ২০১৭ সালে নৌ মন্ত্রনালয়ে সচিব ও পরে সিনিয়র সচিব হিসেবে চাকরী করে ২০২০ সালে অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটির দ্বিতীয় বারের মত সদস্য এবং এসডিএফ এর চেয়ারপার্সন হিসেবে দ্বিতীয় বারের মত দায়িত্ব পালণ করে আসছেন।

১৯৯১ সাল থেকে এই আসনে মতিয়া চৌধুরী নকলার সন্তান দৈনিক সংবাদের সম্পাদক প্রয়াত বজলুর রহমানের স্ত্রী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে নির্বাচন করে জয়লাভ করেন। এরপর ১৯৯৬ সালেও নির্বাচিত হন। কিন্ত ২০০১ সালে বিএনপির প্রার্থী জাহেদ আলী চৌধুরীর কাছে পরাজিত হন। এরপর ২০০৮ থেকে তিনি নির্বাচিত হয়ে আসছেন। মাঝ খানে ২০১৪ সালে কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি কৃষিবিদ বদিউজ্জামান বাদশা নৌকা না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতিক নিয়ে নির্বাচনের দিন ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন থেকে সরে আসেন। ২০২১ সালের ২২ নভেম্বর কৃষিবিদ বদিউজ্জামান বাদশা অগ্নাশয় ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। আরো যারা মনোনয়ন প্রত্যাশী বর্তমানে নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ইতি মধ্যে উপজেলার ইউনিয়ন গুলোতে জনসভা করে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এবং মরহুম কৃষিবিদ বদিউজ্জামান বাদশার সন্তান রাগিব হাসান ভাষন।
মো.আবদুস সামাদ ফারুক বলেন,২০২০ সালে সরকারী চাকরী থেকে অবসরে গিয়েছি। কিন্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এসডিএফ এর দায়িত্ব দিয়েছেন। সেই দায়িত্ব পালণ করে আসছি। এর পাশাপাশি নিজ এলাকার জন্যও কিছু করতে চাই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতিকের জন্য দলীয় মনোনয়ন চাইবো। দলের হাইকমান্ডের নির্দেশেই আমি নকলা –নালিতাবাড়ীতে গণসংযোগ করে যাচ্ছি। আমি শতভাগ আশাবাদী দল আমাকে মনোনীত করবে।
এদিকে বিএনপির প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে সাবেক হুইপ মরহুম জাহেদ আলী চৌধুরীর স্ত্রী ফরিদা ইয়াছমিন, হালুয়াঘাট উপজেলার বাসিন্দা আমেরিকা প্রবাসী ইলিয়াছ আলী,জাপান প্রবাসী দুলাল চৌধুরী ও নালিতাবাড়ী পৌরসভার সাবেক মেয়র মো.আনোয়ার হোসেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...