1. admin@somoyerahoban.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

নালিতাবাড়ীতে অযত্ন অবহেলায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ

রিপোর্টার
  • আপডেট টাইম : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৯৫ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী বাজারে মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভটি অযতেœ অবহেলায় পরে আছে। ২০০৮সালে সাবেক পৌর চেয়ারম্যান মরহুম আবদুল হালিম উকিল এর উদ্যেগে স্মৃতি স্তম্ভটি নির্মাণ করা হয়। এরপর কেটে গেছে ১৫ টি বছর। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি না থাকায় ধ্বংসের পথে স্মৃতিসৌধ।
জানাগেছে,নালিতাবাড়ী পৌরশহরের ৭ নং ওয়ার্ডে নালিতাবাড়ী বাজারে তিনরাস্তা মোড়ে ২০০৮ সালে একটি মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ নির্মাণ করেন তৎকালীণ পৌরসভার চেয়ারম্যান আবদুল হালিম উকিল। পরবর্তীতে পৌরসভার মেয়র নির্বাচিত হন আনোয়ার হোসেন। এরপর দুইবার মেয়র নির্বাচিত হন আবু বক্কর সিদ্দিক। এই দুই মেয়রের আমলে স্মৃতি স্তম্ভটি অরক্ষিত অবহেলায় ধ্বংসের পথে। স্মৃতিস্তম্ভটির বাউন্ডারি সহ কয়েক স্থানে লোহার গ্রিল ভেঙে গেছে। সরেজমিনে দেখা গেছে,আশপাশের কাঠ ব্যাবসায়ীরা কাঠ চিরে স্মৃতিস্তম্ভের ভিতরে রোদে শুকাতে দিয়েছেন। সেখানকার দোকানদাররা ময়লা আবর্জনা ফেলায় নোংরা পরিবেশের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী এই স্মৃতি স্তম্ভটি সংস্কার করে রাখার অনুরোধ জানিয়েছেন।
০৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও পেনেল মেয়র মো.মোরাদ হোসেন টেটন বলেন,খুব দ্রুত স্মৃতিস্তম্ভটি সংস্কার করার জন্য ব্যবস্থা নেয়া হবে।
পৌরসভার মেয়র আলহাজ¦ আবু বক্কর সিদ্দিক বলেন,১৬ ডিসেম্বরের মধ্যে সুন্দর পরিবেশ করা হবে। মন্ত্রনালয় থেকে এখন নতুন কোন কাজ করা নিষেধ রয়েছে। তাই জাতীয় নির্বাচনের পর দরপত্রের মাধ্যমে সংস্কার করা

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...