1. admin@somoyerahoban.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

নালিতাবাড়ীতে সার ও কীটনাশক দোকানে অভিযান,জরিমানা ।

রিপোর্টার
  • আপডেট টাইম : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৩১ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ভেজাল সার বিক্রি,মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখা ও বিক্রয় মূল্য বেশী রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে। রবিবার (২১ জানুয়ারী)সকালে উপজেলার বিভিন্ন সার ও কীটনাশক দোকানে অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা।
কৃষি অফিস সুত্রে জানাগেছে,উপজেলায় বোর মৌসুমে সারের চাহিদা বেশী থাকায় অধিক মুনাফা লাভের আশায় সার ব্যাবসায়ীরা ভেজাল সার বিক্রি করে থাকেন। কৃষি অফিস গুপন সংবাদের ভিত্তিতে পৌরশহরের নালিতাবাড়ী বাজারে মেসার্স শামীম এন্টার প্রাইজ কে বেশি মূল্যে সার বিক্রয় করার কারণে ৭০০০ টাকা,মেসার্স আল-আমীন ট্রেডার্সকে ভেজাল ও নির্দেশ বহির্ভুত সার বিক্রয় করায় ৭০০০ টাকা,একই প্রতিষ্ঠানের কদমতলী বাজারের দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখায় ১৫ হাজার টাকা,মেসার্স মবিন ট্রেডার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫০০০ টাকা এবং অনুমোদিত ডিলার না হয়েও সার বিক্রয় করায় মেসার্স ইসলাম ট্রেডার্সকে ৩০০০ টাকা জরিমানা করা হয়।
এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ, কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আনোয়ার হোসেন এবং আইনশৃঙ্খলা রক্ষায় ছিলেন নালিতাবাড়ী থানা পুলিশ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আনোয়ার হোসেন বলেন,নিয়মিত আমাদের অভিযান হচ্ছে। গুপন সংবাদেও ভিত্তিতে ভেজাল সার ও কীটনাশক এবং মূল্য বেশী রাখার কারণে এ সব দোকানে অভিযান হয়। ভেজাল সার মজুত ও বিক্রি রোধে অভিযান অব্যাহত থাকবে।
নালিতাবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা বলেন, জনস্বার্থে এ ধরনের মোবাইল কোর্ট পরিচালনা ও ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...