1. admin@somoyerahoban.com : admin :
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নালিতাবাড়ী পাহাড় থেকে এক যুবকের মরদেহ উদ্ধার নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতি গ্রস্ত ২৬৫ পরিবারকে অর্থ সহায়তা করেছে কারিতাস নালিতাবাড়ীতে সেচ্ছাসেবী সংগঠন ‘সেবক’ এর উদ্যোগে ফ্রি চিকিৎসা ও আর্থিক সহায়তা প্রদান নালিতাবাড়ীতে বন্যায় বিদ্যুৎ বিভাগের ব্যাপক ক্ষয়ক্ষতি নালিতাবাড়ীতে বন্যার্তদের ত্রাণ দিলেন নায়ক ইলিয়াস কাঞ্চন নালিতাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিক্যালক্যম্প। নালিতাবাড়ীতে গবাদিপশু নিয়ে বিপাকে বন্যার্তরা নালিতাবাড়ীতে ঢলের পানি উজান থেকে নেমে চারটি ইউনিয়ন প্লাবিত,ত্রাণ ও উদ্ধার কাজ অব্যাহত,মৃত্যু ৫ নালিতাবাড়ীতে ঢলের পানিতে বৃদ্ধ ও নারীর মৃত্যু, দুই ভাইসহ নিখোঁজ ৩ ভারত থেকে হু হু করে আসছে পানি, সঙ্গে বৃষ্টি, নালিতাবাড়ীতে বন্যার শঙ্কা

নালিতাবাড়ীতে বন্যাদুর্গতদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও মেডিক্যালক্যম্প।

রিপোর্টার
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ৮ বার

নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ীতে ১ হাজার ৩০০ জন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ ও মেডিক্যাল ক্যম্প স্থাপন করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী। মঙ্গলবার(০৮ অক্টোবর) দুপুরে দিকে উপজেলার মরিচপুরান ইউনিয়নের মরিচপুরান সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ ও চিকিৎসা দেওয়া হয়।
জানাগেছে,বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাধিক ডিভিশন ঘাঁটাইল এরিয়ার লেঃ কঃ হাসান হাফিজুল হক এর উপস্থিতিতে সেনাবাহিনীর নিজস্ব অর্থায়নে ১ হাজার দুইশত বানবাসি মানুষের মাঝে শুকনো রেশন এর প্যাকেট ও একশত রান্না করা খাবার প্যাকেট বিতরণ করা হয়। শুকনো রেশনের মধ্যে ছিল, চাল,ডাল,আলু,পেয়াজ, তেল, কাচা মরিচ,স্যালাইন পানি, চিরা, মুড়ি,গুড় ও নারীদের জন্য স্যানেটারী ন্যাপকি প্যাড।
ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন ১৯ পদাধিক ডিভিশনের ১৩ ব্যাচের ক্যাপ্টেন নাহিয়ান,মেজর তাওসীফসহ সেনাবাহিনীর নারী স্বাস্থসহকারী অনেকেই।
নালিতাবাড়ীতে বন্যার শুরু থেকেই সেনাবাহিনীর সদস্যরা দুর্গম এলাকা থেকে দুর্গত মানুষদের উদ্ধার করে নিরাপদে নিয়ে যায়। এ ছাড়া ত্রাণ ও খাদ্য বঞ্চিত মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী ও রান্না করা খাবার পৌঁছে দেওয়াসহ অন্যান্য মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছে তারা।
শেরপুর সেনা ক্যাম্পের ইনচার্জ লেঃকঃ হাসান হাফিজুল হক, বলেন আজকে নালিবাড়ীসহ শেরপুরে তিন হাজার দুশ বানবাসী মানুষের মাঝে শুকনো রেশন এর প্যাকেট ও তিনশত রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়েছে,
তিনি বলেন, বন্যাকবলিত অসহায় মানুষদের উদ্ধার তৎপরতা ও মানবিক সহায়তায় এগিয়ে এসেছে বাংলাদেশ সেনাবাহিনী। সেনাসদস্যরা সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে স্থানীয় জনসাধারণের সহযোগিতায় বন্যাদুর্গত এলাকার অনেক বন্যার্তদের নিকটবর্তী উঁচু নিরাপদ স্থানে আশ্রয় প্রদান করেছেন। আমরা আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করছি খাদ্য সহায়তা করতে। খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ এবং অন্যান্য প্রয়োজনীয় সহযোগিতা অব্যাহত থাকবে। এ ছাড়া সেনাবাহিনী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে চিকিৎসা সহযোগীতাও পরিচালনা করছে বলে তিনি জানান।
গত বৃহস্পতিবার (০৩ অক্টোবর) রাত থেকে ভারী বৃষ্টি ও ভারতের মেঘালয় রাজ্য থেকে নেমে আসা ভোগাই ও চেল্লাখালী নদীতে পাহাড়ি ঢল নামে। এতে ভোগাই ও চেল্লাখালী নদীর বিভিন্ন অংশ ভেঙে ও বাধ উপচে ঢলের পানি উপজেলার কমবেশী সকল ইউনিয়ন প্লাবিত হয়। ০৫ অক্টোবর থেকে উজানের পানি নামতে শুরু করে নিন্মাঞ্চলের যোগানিয়া,মরিচপুরান,কলসপাড়,রাজনগর ইউনিয়নে নুতন নতুন গ্রাম প্লাবিত হয়। এই চারটি ইউনিয়নের পানি খুব ধীর গতিতে নামছে বলে জানান এলাকাবাসী। পানিবন্দী মানুষদের উদ্ধার ও খাদ্য সহায়তায় স্বেচ্ছাসেবী সংগঠন ছাড়াও সেনাবাহিনী কাজ করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...