1. admin@somoyerahoban.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে একই পরিবারের ৮ জনকে কুপিয়ে জখম

রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ১১০ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় জমিজমা নিয়ে বিরোধের জের ধরে ভুমিহীন একই পরিবারের ৮ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার(৩ নভেম্বর)বিকেলে উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের পশ্চিম সমেশ্চুড়া গ্রামের জোড়ার পাড় এলাকায় এই ঘটনা ঘটে।
আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে গুরুতর অবস্থায় ৪ জনকে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ও দুইজনকে শেরপুর সদর হাসপাতালে উন্নত চিকিৎসার পাঠানো হয়েছে।
আহত সদস্যরা হলেন জালাল উদ্দিন (৬৫), তাঁর স্ত্রী মনোয়ারা বেগম(৫০) মেয়ে জামেনা খাতুন (৩৩), ছেলে আঃ রশিদ, (৩৮) মনির হোসেন (২৫) এরশাদ আলী (২২) ছেলে রশিদের স্ত্রী শাহনাজ বেগম (৩০) ছেলে মনির এর পাচঁ মাসের গর্ভবতী স্ত্রী মর্জিনা বেগম (২২) আহতদের মধ্যে চারজনের অবস্থা আশংকাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও দুইজনকে শেরপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। অপর দুইজন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে গেছেন।
ঋুমিহীন পরিবার ও এলাকাবাসী সুত্রে জানা যায়, অর্পিত ছয় শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল ভূমিহীন জালাল উদ্দিন ও প্রতিবেশি নই মিয়ার মধ্যে। নই মিয়া দাবী করে আসছিল ছয় শতাংশ অর্পিত জমি জালাল উদ্দিন জোরপূর্বক ভোগদখল করছে এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও থানায় কয়েক দফা সালিস হলেও কোন সুরাহা হয়নি। নই মিয়ার ছেলে শফিকুলের দেওয়া একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য আজকে জালাল উদ্দিনসহ তার পরিবারের আটজনকে নিয়ে শেরপুরে কোর্টে চলে যায়। এই সুযোগে নই মিয়া,তার ছেলে শফিকুল,সোহানসহ স্থানীয় ও পার্শ্ববর্তী ঝিনাইগাতী উপজেলার ৩০-৪০ জন লোক নিয়ে জালাল উদ্দিনের ভোগ দখলিয় জমিতে ঘর উত্তোলন করতে থাকে। জালাল উদ্দিন শেরপুর কোর্টে হাজিরা দিয়ে বাড়ীতে এসে ঘর উত্তোলণের কারণ জানতে চাইলে নই মিয়ার লোকজন দেশিয় অস্ত্র দিয়ে জালাল উদ্দিনের পরিবারের উপর হামলা চালায়। এতে জালাল উদ্দিনসহ তার পরিবারের আটজন গুরুতর আহত হয়, পরে স্থানীয় দের সহযোগীতায় তার মেয়ের জামাতা আন্তাজ আলী তাদের কে নালিতাবাড়ী হাসপাতালে নিয়ে আসে,পরে হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক রোগীদের মাথায় গুরুতর আঘাত পাওয়ায় চারজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও দুইজনকে শেরপুর সদর হাসপাতালে রেফার্ড করেন।
ভূমিহীন জালাল উদ্দিনের ছেলে মন্জুরুল ইসলাম (২৮) বলেন, আমরা ভূমিহীন, আমাদের নিজস্ব কোন জমিজমা নেই,স্থানীয় সমেশ্চুড়া মৌজার ২১৪ দাগের ৬ শতাংশ জমিসহ ঝোড়ার কিছু সরকারী জমিতে ৫০ বছরের বেশি সময় ধরে বাড়ীঘর করে বসবাস করে আসছি, নই মিয়া গংরা আমাদের বসত বাড়ী থেকে উচ্ছেদ করার জন্য ষড়যন্ত্র করে আসছে,আজকে আগে থেকে ওৎপেতে থাকা নই মিয়া তার লোকজন কে নিয়ে আমার বৃদ্ধ বাবা,মা,ভাই,বোন,ও ভাবীদেরকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর জখম করেছে,আমি নই মিয়া গংদের বিচার চাই।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ আব্দুল লতিফ বলেন, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...