1. admin@somoyerahoban.com : admin :
সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
না‌লিতাবাড়ী‌তে ৫৫ বোতল বিদেশি মদসহ যুবক গ্রেফতার দূর্নীতিমুক্ত অফিস গড়তে গিয়ে বিক্ষোভের মুখে হালুয়াঘাটের এসিল্যান্ড নালিতাবাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরন নালিতাবাড়ীতে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে শিশু হত্যা, আটক ২ নালিতাবাড়ীতে অটোরাইসমিল শ্রমিক হত্যার রহস্য উদঘাটন না‌লিতাবাড়ী‌তে নির্মানাধীন ভবন থে‌কে শ্রমি‌কের লাশ উদ্ধার নালিতাবাড়ীতে ভারতীয় মদ সহ মাদক কারবারি গ্রেপ্তার। নালিতাবাড়ীতে বৃষ্টিহীন বর্ষায় রোপা আমন ধান লাগানো নিয়ে বিপাকে কৃষক ডেঙ্গু প্রতিরোধে সচেতনতায় নালিতাবাড়ী পৌর ছাত্রলীগের লিফলেট বিতরণ নালিতাবাড়ীতে ৫ দিন ধরে নিখোঁজ মাদরাসার ছাত্র

স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সনাক ও এসিজির সুপারিশ বাস্তবায়নের আশ্বাস ।

রিপোর্টার
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মে, ২০২৩
  • ৪৫ বার

নালিতাবাড়ী প্রতিনিধি
শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্স, সচেতন নাগরিক কমিটি (সনাক), এ্যাকটিভ সিটিজেন গ্রুপ(এসিজি)-টিআইবি এর যৌথ অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে মঙ্গলবার সকাল ১১ টায় হাসপাতাল হল রুমে সভায় স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সনাক ও এসিজির সুপারিশ বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।
জানাগেছে,সাধারন মানুষের স্বাস্থ্য সেবার সহজলভ্যতা, সেবার মান বৃদ্ধি ও সেবা গ্রহিতাদের সন্তুষ্টি অর্জন বৃদ্ধির লক্ষ্যে বক্তারা সুপারিশ সমূহ তুলে ধরেন । হাসপাতালের সাধারন মানুষের ভোগান্তি কমানের জন্য গৃহিত কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং বহি: বিভাগের টিকিটে অতিরিক্ত টাকা আদায়, প্যাথলজি টেস্ট-করার জন্য হাসপাতালের বাহিরে পাঠানো, ঔষধের তালিকা/ফি, টেস্ট ফি, নার্সদের পেশাগত আচরণ, সিটিজেন চার্টার ও ওয়েব পোর্টাল হালনাগাদ বিষয়ে আলোচনা হয়। বিভিন্ন সমস্যার আলোকে মেডিক্যাল কর্মকর্তা ডা: ফাহাদ রহমান বলেন, বর্তমানে অনেক নবীন ডাক্তার হাসপাতালে সেবা দিচ্ছেন যারা নালিতাবাড়ীর স্থাানীয় বাসিন্দা । তারা সর্বদা এলাকার মানষ কে সঠিক সেবা দেয়ার চেষ্টা করে । প্রয়োজন ছাড়া কোন টেস্ট দেয়া হয়না , অনেক সময় হাসপাতালের সীমাবদ্ধতার কারনে সকল টেস্ট করানো যায় না। তিনি সনাক কর্তৃক চিহ্নিত সমস্যা সমাধানের জন্য ইউএইচ এ্যান্ড এফপিও এর মাধ্যমে উদ্যোগ গ্রহন করবেন বলে আশা প্রকাশ করেন । এ সময় আরো বক্তব্য রাখেন উক্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর নার্সিং ইনচার্জ কামরুন নাহার। সভায় সনাক সদস্য আনিসুজ্জামান বাপ্পী নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সেবার মান পূর্বের তুলনায় বৃদ্ধি হয়েছে বলে মন্তব্য করেন । সভায় সনাক সভাপতি এনএম সাদরুল আহসান মাসুম তার বক্তব্যে স্বাস্থ্য সেক্টরের অগ্রগতি সহ হাসপাতালের বর্হিঃবিভাগের টিকিট মূল্য ৩ টাকার পরিবর্তে ৫ টাকা করা ও অএ হাসপাতালে সিজারিয়ান সেকশন চালু করার জন্য অনুরোধ করেন। এ সময় সনাক টিআইবি এর ক্লাস্টার কো অর্ডিনেটর জনাব আরিফুল ইসলাম টিআইবি এর সংক্ষিপ্ত কার্যক্রম ও মতবিনিময় সভার উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন । সভায় সনাক সদস্য, এ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) সদস্য ও ইয়েসবৃন্দ উপস্থিাত ছিলেন। অনুষ্ঠান টি পরিচালনা করেন টিআইবি এরিয়া কো-অর্ডিনেটর মোঃ নাজমুল হক ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...